অমিমাংসিত মেরিলিন মনরো

আন্তর্জাতিক ডেস্ক:  টেলিফোনে হাত রাখা অচেতন শরীরটি পরে আছে বিছানায়, পাশেই গড়াগড়ি খাচ্ছে শূন্য ওষুধের শিশি। লস এঞ্জেলসের নিজ বাড়িতে এভাবেই সর্বকালের সেরা রহস্যময়ী সুন্দরীর মৃতদেহ আবিষ্কার করে পুলিশ। ৫ আগস্ট,১৯৬২। এ দিনেই পৃথিবীর মায়া ত্যাগ করে মাত্র ৩৬ বছর বয়সে জীবনের ইতি টানেন মেরিলিন মনরো। মেরিলিনের জীবনযুদ্ধ চলছিল একদম ছেলেবেলা থেকেই। ১৬ বছর বয়সেই বিয়ে পিরিতে বসে এক কারখানার শ্রমিকের সাথে, বনিবনা না হওয়ায় সে বিয়ে টেকেনি বছর খানিকের বেশি। এরপরই শুরু হয় মডেলিংয়ের যাত্রা, ধীরে ধীরে চুক্তি হয় 20th Century Fox এর মত প্রোডাকশনের সাথে। নাম পরিবর্তন করে Norma Jeane হয়ে যায় মেরিলিন মনরো। যাকে মডেলিংয়ে খ্যাতির চূড়ায় নিয়ে যায় ১৯৪৯ সালের ক্যালেন্ডারে জন্য বিখ্যাত সেই নগ্ন ফটোশুট।

মডেলিংয়ের পাঠ চুকিয়ে অভিনয়ের পথচলা শুরু হয় Asphalt Jungle এবং All about Eve সিনেমার মাধ্যমে। ছোট চরিত্রেই করে দেয় বাজিমাত।নতুন চুক্তিও পেয়ে যান Fox studio এর সাথে।। আলোচনা সমালোচনার সাথে সমান তালে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছিলেন যখন তখন ১৯৫৪ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় Joe Dimaggio এর সাথে কিন্তু সে সম্পর্কও ইতি টানতে হয় আট মাসের মধ্যেই। দু বছর পরই বিয়ে করেন Aurthur Miller কে, জীবনের শেষ অভিনয়টিও করেছিলেন Miller এর লেখা গল্পেই। কিন্ত সিনেমা শুরুর আগেই হয়ে যায় তাদের বিচ্ছেদ।

জীবনের কঠিন সময়কে আরো কঠিন করে দিতে যোগ হল ডিপ্রেশনের, নিয়মিত চিকিৎসা চলার পরও তা ভয়াবহ রুপ নেয় শেষ বেলায়। যে ওষুধ দেয়া হয়েছিল রোগ নিরাময়ে তারই অধিক গ্রহণে ডেকে আনলো মৃত্যু। কেউ কেউ এখনো মনে করেন আত্মহত্যার আড়ালে এটি ছিলো একটি খুন। জোড়ালো ভাবে শোনা যায় Robert Kennedy এর নাম। তাদের প্রেমের গুঞ্জন থেকেই এই সন্দেহ। অনেকেই মনে করেই তাদের সম্পর্কে লোকচোক্ষুর আড়ালে রাখতেই খুন করা হয় মেরিলিন মনরো কে। মেরিলিন মনরোর বিখ্যাত কিছু সিনেমা: Some like it hot, The Misfits, The Prince and The Snowgirl, Niagara, How to marry a millionaire.

Check Also

বাংলার ধূমকেতু পত্রিকার বার্তা সম্পাদক পদে যোগদান করলেন মো: রাকিব হাওলাদার

বাংলার ধূমকেতু পত্রিকার বার্তা সম্পাদক পদে যোগদান করলেন মো: রাকিব হাওলাদার

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ প্রোর্টাল দৈনিক বাংলার ধূমকেতু পত্রিকার বার্তা সম্পাদক পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *