আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্র কিংবা ভোটাধিকারে বিশ্বাস করে না।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা করেন।

রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের কথা তুলে ধরে এ সময় তিনি বলেন, গত ৬ এবং ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এটা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারাদেশের মানুষ এগুলো দেখেছে। দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটি সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে কলুষিত হয়েছে।

রিজভী বলেন, সিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় রয়েছে আওয়ামী লীগের। আওয়ামী লীগ দেশের সব প্রতিষ্ঠান, আইন, আদালত, পুলিশ, প্রশাসন সবকিছু মুঠোয় পুড়ে দুমরে-মুচরে ফেলেছে। দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। যেখানেই ভোট, সেখানেই আওয়ামী ভোট ডাকাত ও সন্ত্রাস। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে এগুলো থাকলে দেশকে ভয়ানক গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে।

Check Also

বিএনপিকে প্রতিহত করতে হবে: কাদের

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অশুভ শক্তি। তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *