চরফ্যাশনে ২০ বছর রাস্তায়, নাম না জানা বৃদ্ধা মহিলা!

চরফ্যাশনে ২০ বছর রাস্তায়, নাম না জানা বৃদ্ধা মা!

চরফ্যাশনে ২০ বছর রাস্তায়, নাম না জানা বৃদ্ধা মা!> চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।। ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় দীর্ঘ ২০ বছর ধরে রাস্তার পাশে পরে আছে নাম না জানা এক বৃদ্ধা মহিলা বয়স আনুমানিক ৭০/৮০ বছর হবে। স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ আইচা থানার চরমানিকা ৫ নম্বর ওয়ার্ড  চরকচ্ছপিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক বিকাশ মজুমদার নামে একজন ব্যতিত আর কারও সাহায্য পাচ্ছে না বৃদ্ধা মহিলা।

তার পাশে কোনো কিছু দেখে নাম ঠিকানা জানার মতো উপায় নাই। ঝুপড়ির বেড়ার ঘরেই থাকে বৃদ্ধা। ঝড় বৃষ্টির মধ্যে ওই ঘরটিই তার একমাত্র সম্বল।

বৃদ্ধা মহিলার বিষয়ে চরকচ্ছপিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক বিকাশ মজুমদার’র সাথে আলাপ করলে তিনি জানান, প্রায় ১৫ বছর আগে নাম না জান ওই মহিলার দেখা মেলে হটাৎ গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে সড়ক দুর্ঘটনায় কোমরে আঘাত পেলে গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসা সেবা দেওয়া শেষে বৃদ্ধা মহিলা ৫ নম্বর ওয়ার্ড চরকচ্ছপিয়া দোকানের সামনে বৃষ্টি’র মধ্যেও দিনরাত সব সময় পরে থাকতো।

মহিলার কথা চিন্তা করে তাকে আমি তাকে ছোট একটা ঘর তৈরি করে দেই। বর্তমানে মহিলা ওই ঘরেই আছে। তিনি আরও বলেন, আমার জানা মতে ওই বৃদ্ধা মহিলার কাছে কেউ কখনো আসেনি। সম্ভবত বৃদ্ধা মহিলাটি মানসিক রোগী। কোথায় বাড়ী কোথায় ঘর সেটাও বলতে পারে না।

মহিলা একেক সময় এএকটা নাম বলে তার। চরকচ্ছপিয়া মোড়ে মুদি দোকান মালিক মো. হানিফ জানান, ওই বৃদ্ধা মহিলাকে খাবার-কাপড় দিয়ে সহায়তা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক বিকাশ মজুমদার। পাশের দোকান মালিক লালমিয়া বলেন, এই মহিলাকে প্রায় ২০ বছরের মতো এখানে পরে আছে দেখছি বর্তমানে  দুরবস্থাতে আছে।

গণস্বাস্থ্য কেন্দ্র ছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা করতে দেখি নাই। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুর দৈনিক সংবাদ সারাবেলা’র প্রতিনিধি বৃদ্ধা মহিলার নাম জিজ্ঞেস করা সহ কথা বলার চেষ্টা করলে তিনি তার নাম অমেলা এবং স্বামীর নাম (জনু) জনা বলে আর কোনো উত্তর দেননি।

এ ব্যাপারে স্থানীয় চরমানিকা ৫ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য গিয়াস উদ্দিন বলেন, ওই মহিলাকে দীর্ঘদিন যাবৎ ওইখানেই দেখেছি।এবং গণস্বাস্থ্য কেন্দ্রের বিকাশ মজুমদার খাওয়া দেওয়ার করাচ্ছেন তবে আমার পক্ষ থেকে মহিলাকে সাহায্য সহযোগিতা করা হবে।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ঈদে নৌযাত্রায় যাত্রীদের ঝামেলার শঙ্কা

ঢাকা-বরিশাল নৌরুটের বিলাসবহুল লঞ্চের আগাম টিকিট বিক্রি শেষ পর্যায়ে হলেও যাত্রীদের কাছ থেকে আশানুরূপ সাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *