টি–টোয়েন্টি বিশ্বকাপেও খেলবেন না শামির

গত বছর অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের পর অ্যাঙ্কেলের চোটের কারণে আর মাঠে নামা হয়নি মোহাম্মদ শামির। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, চলতি বছরের সেপ্টেম্বরে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরতে পারেন শামি। সেটিই হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জার্সিতে দেখা যাবে না এই পেসারকে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ১ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে শেষ হবে ২৯ জুন।

ভারতের সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এ নিয়ে জয় শাহর মন্তব্য প্রকাশ করেছে। বিসিসিআই সেক্রেটারি বলেছেন, ‘শামির অস্ত্রোপচার হয়েছে এবং সে ভারতে ফিরেছে। সে সম্ভবত বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে (মাঠে) ফিরবে। লোকেশ রাহুলের ইনজেকশনের প্রয়োজন ছিল। সে পুনর্বাসন শুরু করেছে এবং এখন জাতীয় ক্রিকেট একাডেমিতে আছে।’

সর্বশেষ বিশ্বকাপে ২৪ উইকেট নেওয়া শামির পায়ে গত মাসে অস্ত্রোপচার করা হয়। আইপিএলের এবারের মৌসুমে শামি খেলতে পারবেন না, সেটি আগেই জানিয়েছিল ভারতীয় সংবাদমাধ্যম। এবার সে ব্যাপারটাই আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বিসিসিআই, ‘গত ২৬ ফেব্রুয়ারি এই ফাস্ট বোলারের সফল অস্ত্রোপচার করা হয়। বিসিসিআইয়ের মেডিকেল দল এখন তাঁকে পর্যবেক্ষণে রেখেছে এবং আইপিএলে তিনি খেলতে পারবেন না।’ ভারতের আরেক পেসার প্রসিধ কৃষ্ণও অস্ত্রোপচার করানোয় এবারের আইপিএলে খেলতে পারবেন না। ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএল।

দুই সপ্তাহ আগে শামি অস্ত্রোপচার করানোর কথা জানানোর পর তাঁর দ্রুত সুস্থতা কামনা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ তিনি লিখেছিলেন, ‘তোমার দ্রুত সুস্থতা এবং সুস্বাস্থ্য কামনা করছি। তুমি এই চোট কাটিয়ে সাহসের সঙ্গে ফিরবে, সে ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’ প্রধানমন্ত্রীর এই পোস্টের উত্তরে শামি মন্তব্যে লিখেছিলেন, ‘আমার সুস্থতা কামনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্যারের এই বার্তা সুন্দর এবং চমকে দেওয়ার মতোই। আমাকে সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।’

অন্যদিকে ঊরুর পেশিতে ব্যথা অনুভব করায় ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ চার ম্যাচে খেলেননি রাহুল। ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএল শুরুর আগেই ফিট হয়ে উঠবেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এবার আইপিএলে লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের অধিনায়কত্ব করার কথা তাঁর।

Check Also

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া!

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। নিগার সুলতানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *