ট্রেনের টিকিট প্রাপ্তি সহজ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ

স্মার্ট বাংলাদেশে সাধারণ মানুষের টিকিট প্রাপ্তি সহজ করতে রেলপথ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৫ মার্চ) সংসদ ভবনে কমিটির প্রথম বৈঠক এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্বে করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

এসময় কমিটির সদস্য মো. জিল্লুল হাকিম, শফিকুল ইসলাম শিমুল, মুহাম্মদ সাইফুল ইসলাম, মো. শফিকুর রহমান ও মোছা. নুরুন নাহার বেগম বৈঠকে অংশ নেন। বৈঠকে সদস্যদের পরিচিতি পর্ব ও রেলপথ মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে রেলপথে অবৈধ মালামাল পরিবহন রোধ ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা ও চট্টগ্রামে দুইটি স্ক্যানিং মেশিন স্থাপনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের সুপারিশ করা হয়। এছাড়া চট্টগ্রামে বঙ্গবন্ধুর মোরাল স্থাপন প্রকল্পটির কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার সুপারিশ করা হয়। এছাড়া স্মার্ট বাংলাদেশে সাধারণ মানুষের টিকিট প্রাপ্তি সহজ করতে বৈঠকে রেলপথ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুলের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে নাটোর থেকে পঞ্চগড় পর্যন্ত স্টেশনগুলোতে সিগনালিং সিস্টেম কম্পিউটারাইজডকরণ, লোকবল সংকটের কারণে বন্ধ থাকা ইয়াছিনপুর, বাসুদেবপুর ও মালঞ্চি স্টেশন চালুকরণ, পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান ট্রেনে সিঙ্গেল কুপ নাটোর থেকে ঢাকা পর্যন্ত এর আগে চালু ছিল যা নতুন সিট প্ল্যানে বাতিল করা হয়েছে তা পুনরায় চালুকরণ এবং পার্বতীপুর থেকে রাজশাহীগামী বর্তমানে বন্ধ থাকা উত্তরা এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, প্রধান প্রকৌশলী, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

ইউপি সদস্য হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার

চাঁদপুরের মতলব এলাকায় সুরুজ নামে এক ইউপি সদস্য হত্যা মামলার পলাতক প্রধান আসামি কবির হোসেনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *