বরিশাল প্রেসক্লাব নির্বাচন অনুষ্ঠিত

বরিশাল প্রেসক্লাব নির্বাচন অনুষ্ঠিত

বরিশাল প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে ৩ প্রতিদ্বন্দ্বী মানবেন্দ্র বটব্যাল, কাজী নাসির উদ্দিন বাবুল ও মুরাদ আহমেদ সমান সংখ্যক ২৪ ভোট পেয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। বরিশাল প্রেসক্লাব নির্বাচনের ইতিহাসে এর আগে সভাপতি পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীর সমান সংখ্যক ভোট পাওয়ার রেকর্ড নেই। নির্বাচনে এসএম জাকির হোসেন ৩৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কাজী মিরাজ মাহমুদ ৩৫ ভোট পেয়েছেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল ৪টা থেকে ৮টা পর্যন্ত এই ভোট গ্রহণ করা হয়। রাত সাড়ে ১১টার দিকে ঘোষনা করা হয় ফলাফল। ফলাফলে কার্যকরী কমিটির ১৭ সদস্যের মধ্যে সহ-সভাপতি হয়েছেন পুলক চ্যাটার্জী ও কাজী আল মামুন, সহ-সম্পাদক এম. জহির, কোষাধ্যক্ষ সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক মো. রুবেল খান, সাংস্কৃতিক সম্পাদক কেএম নয়ন, দপ্তর সম্পাদক এম. লোকমান হোসাঈন এবং সদস্য হয়েছেন এসএম ইকবাল, তপংকর চক্রবর্তী, কমল সেন গুপ্ত, রাজ্জাক ভুইয়া, মিজানুর রহমান, সুমন চৌধুরী ও এম. মোফাজ্জেল হোসেন।

নির্বাচনে মানব-জাকির পরিষদ কার্যকরী কমিটির ১৭ পদের মধ্যে সভাপতি বাদে সাধারন সম্পাদকসহ ১৪ পদে এবং মুরাদ-মিরাজ প্যানেল সভাপতি ব্যাতিত ২টি পদে জয় পেয়েছেন। স্বতন্ত্র সভাপতি প্রার্থী কাজী নাসির উদ্দিন বাবুলও অপর দুই প্রতিদ্বন্দ্বীর সমসংখ্যক ২৪ ভোট পেয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে মনিরুল আলম স্বপন ও সদস্য পদে রফিকুল ইসলাম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

সভাপতি পদে ৩ প্রতিদ্বন্দ্বীর সমসংখ্যক ভোট পাওয়ার বিষয়ে প্রেসক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সাইফুর রহমান মিরন বলেন, প্রেসক্লাবের গঠনতন্ত্রে সভাপতি পদে দুইজন প্রার্থী সমসংখ্যক ভোট পেলে টর্চের মাধ্যমে চূড়ান্ত ভাগ্য নির্ধানের বিধান রয়েছে। প্রতিদ্বন্দ্বী ৩ জন হলে পরবর্তী ৭ দিনের মধ্যে ফের ওই পদে ভোট গ্রহণের বিষয়টি গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে। নিয়মানুযায়ী পরবর্তী ৭ দিনের মধ্যে সভাপতি পদে পুনরায় ভোট গ্রহণ করা হবে বলে তিনি জানান। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ঈদে নৌযাত্রায় যাত্রীদের ঝামেলার শঙ্কা

ঢাকা-বরিশাল নৌরুটের বিলাসবহুল লঞ্চের আগাম টিকিট বিক্রি শেষ পর্যায়ে হলেও যাত্রীদের কাছ থেকে আশানুরূপ সাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *