ভারত সিরিজের প্রস্তুতির জন্য পাকিস্তানে খেলতে যাবেন না গ্রিন

উপমহাদেশের ক্রিকেটারদের মধ্যে টেস্ট খেলার অনীহা দেখা গেলেও যেন উল্টো চিত্র অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দেশগুলোতে। টেস্ট ফরম্যাটে খেলতে তারা অনেক সময় অনেক লিগ বা সীমিত ওভারের সিরিজ ছেড়ে দেন।

যেমনটি করছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। ডিসেম্বরে ভারতের বিপক্ষে হোম টেস্ট সিরিজের প্রস্তুতি নেবেন বলে পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলবেন না তিনি।

অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, পাকিস্তানের বিপক্ষে না খেলে ক্যামেরন গ্রিন অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডে খেলতে পারেন। যাতে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য আরও ভালো প্রস্তুতি নেওয়া যায়।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখিয়েছিলেন ক্যামেরন গ্রিন। গত মাসের শেষদিকে ওয়েলিংটন টেস্টে ১৭৪ রানের ইনিংস খেলেন ২৪ বছরের গ্রিন। তাই তাকে টেস্ট ফরম্যাটেই বেশি চাইছে অস্ট্রেলিয়া।

অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ‘যে কোনও খেলোয়াড়কে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রাখা সহজ সিদ্ধান্ত নয়। বিশেষ করে, যখন সে আপনার সেরা প্লেয়িং ইলেভেনের অংশ।’

তবে গ্রিনকে নিয়ে তারা কেন এমনটা ভাবছেন, তার ব্যাখ্যা দিয়ে অসি কোচ বলেন, ‘আমাদের মনোযোগ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ঠিক করে করা। আমরা পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলব। আমরা জানি সীমিত ওভারের ফরম্যাটে ক্যামেরন গ্রিন কতটা দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু কখনও কখনও আপনাকে আপনার অগ্রাধিকারগুলি নির্ধারণ করতে হবে।’

অস্ট্রেলিয়া সেপ্টেম্বরে পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের জন্য ইংল্যান্ড সফর করবে, তারপরে পাকিস্তানে তিনটি ওয়ানডে এবং আরও বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপরই অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজে লড়বে স্বাগতিকরা।

Check Also

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া!

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। নিগার সুলতানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *