রোজার মধ্যেই মামুনুল হকের মুক্তি দাবি

পবিত্র রমজানের মধ্যেই হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন কারামুক্ত ‘ওলামায়ে কেরাম ও নেতৃবৃন্দ’।

তারা বলেন, মামুনুল হক একজন হাফেজে কোরআন ও শায়খুল হাদিস। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় তিন বছর ধরে কারাগারে বন্দি। তাকে সব সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। তার প্রতি রাষ্ট্রযন্ত্র চরম অবিচার করছে। নাগরিক হিসেবে তার আইনি ও মানবাধিকার হরণ করা হচ্ছে।

তারা আরও বলেন, দেশে শীর্ষ দুর্নীতিবাজ, সন্ত্রাসী, হত্যা ও নারী ধর্ষণ মামলাসহ অনেক গুরুতর মামলার আসামিরা সহজে জামিন পান। অন্য রাজনৈতিক নেতারাও এ ধরনের মামলায় দ্রুত বের হয়ে যান। অথচ মাওলানা মামুনুল হক মুক্তি পান না।

মামুনুল হল প্রতিনিয়ত ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন জানিয়ে আলেমরা বলেন, কোন কারণে মাওলানা মামুনুল হকের জামিন হচ্ছে না, দেশবাসী তা জানতে চায়।

তারা বলেন, সর্বশেষ ১১ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলেমদের একটি শীর্ষস্থানীয় প্রতিনিধি দল সাক্ষাৎ করেছে। তারা আসন্ন ঈদের আগেই মাওলানা মামুনুল হকের মুক্তির দাবি জানিয়েছেন। আমরা রমজানের মধ্যেই মাওলানা মামুনুল হকের মুক্তি চাই। অন্যথায় যে কোনো কঠিন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী হতে হবে।

বিবৃতিদাতারা হলেন- মাওলানা জুনায়েদ আল হাবিব, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা মন্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মনির হোসাইন কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি হারুন ইজহার, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা নাসিরউদ্দীন মুনীর, মাওলানা সাখাওয়াত হোসাইন রাজী, মাওলানা মুফতি বশির উল্লাহ প্রমুখ।

Check Also

বিএনপিকে প্রতিহত করতে হবে: কাদের

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অশুভ শক্তি। তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *