ল্যাব কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন মোঃ আমজাদ হোসেন

ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) মূলত আইনজীবী, শিক্ষানবিশ আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের নিয়ে গঠিত বাংলাদেশের সবচেয়ে বড় অরাজনৈতিক, অলাভজনক, আইনি সেচ্ছাসেবী সংগঠন, আইনি সংগঠনটির ৪৫ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য মিজানুর রহমান ও মারিয়াম জামিলা আগামী ২ বছরের জন্য মোঃ শরিফুল হক তুমুলকে সভাপতি, সিনি সহ সভাপতি লুৎফর রহমান শাওন ও হাসনাত জাহানকে সাধারণ সম্পাদক করে নতুন কেন্দ্রীয় কমিটির অনুমোদন দিয়েছেন।

FIGHT FOR RIGHT, FIGHT FOR JUSTICE এই স্লোগান নিয়ে ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ ল্যাব উৎপত্তিস্থল থেকে প্রবাহমান নদীর মত দেশের গণ্ডী পেড়িয়ে বহিঃ বিশ্বে তার প্রবাহমান স্রোত অব্যহত রেখেছে।

বাংলাদেশ ল্যাব তথা সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, সেচ্ছাসেবী আইনি সংগঠন ফলে সর্বস্তরের জনগণ এর সুবিধা ইতোমধ্যে পেয়েছেন এবং ভবিষ্যতে পাবে এতে করে নতুন কেন্দ্রীয় কমিটি পেয়ে আরো বেগবান হবে।
তিনি আরো বলেন ল্যাব এর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি থাকা অবস্থায় সকল সদস্যদের প্রচেষ্টায় আমরা দেশের বেশ কয়েকটি বিভাগীয় কমিটি প্রদান করেছি বাকিগুলো দ্রুত ঘোষণা করা হবে, এছাড়া প্রায় ৩৭ টি জেলা কমিটি প্রদান করা হয়েছে বাকিগুলোর কার্যক্রম চলমান রয়েছে, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটি, ল’ কলেজ কমিটি সহ ৭৮ টি কমিটি প্রদান করেছেন, শুধু দেশে নয় আমরা বিলেতেও কমিটি প্রদান করেছি যার মাধ্যমে ল্যাব পরিবার বর্তমানে দেশের একটি সর্ব বৃহৎ সেচ্ছাসেবী আইনি সংগঠন”।

নবাগত সাধারণ আরও সম্পাদক বলেন, “যদিও ল্যাব একটি অলাভজনক আইনি সংগঠন তারপরও বলবো ল্যাবের প্রিয় সদস্য আপনার সেবা আপনার প্রফিট, অর্থাৎ আপনার সেবা ও শ্রমে ল্যাব সামনে এগিয়ে যাবে, আপনার বাড়বে পরিচিত যার ফল আপনি অদূর ভবিষ্যতে আইন অঙ্গনে হাতেনাতে পাবেন”

৪৫ সদস্যের আংশিক কমিটিতে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কৃতি সন্তান মোঃ আমজাদ হোসেন যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মোঃ আমজাদ হোসেন কবি নজরুল সরকারি কলেজ (ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত) ইতিহাস বিষয়ে অনার্স সম্পন্ন করছেন। এলএলবি করছেন সেন্ট্রাল ল’ কলেজ ঢাকা থেকে, এছাড়া তিনি কাজ করেছেন মানব সেবা মূলক বিভিন্ন সংগঠনে। বর্তমানে দায়িত্ব পালন করছেন সভাপতি কেন্দ্রীয় কার্যকরী পরিষদ “Blood Transfusion ” সেচ্ছায় রক্ত দাতা সংগঠনে।
যুগ্ম বার্তা সম্পাদক দৈনিক বাংলার ধূমকেতু।

এসোসিয়েট মেম্বারঃ
মোহাম্মদ শামছুল আলম এন্ড এসোসিয়েট, এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

তিনি বলেন,”আইনি সুবিধা বঞ্চিত অসহায় মানুষের জন্য কিছু করার প্রবল ইচ্ছা থেকেই ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ(ল্যাব) এর সাথে নিজেকে নিয়জিত রেখেছি, সেই প্রচেষ্টায় কাজ করে যাচ্ছি”। ভালোবাসি প্রানের এই সংগঠনকে। এই সংগঠনের সকল সদস্যদের সাথে সমন্বয় করে আইনী সেবা পৌঁছে দিতে চাই শহর থেকে গ্রামের প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষের দ্বারে-দ্বারে। অধিকার বঞ্চিত ছিন্নমূল,এতিম,নারী ও শিশুর অধিকার রক্ষায়, অসহায় নির্যাতিত মানুষের জন্য আমার সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

আমি আপনাদের সকলের দোয়া প্রার্থী। আপনারা দোয়া করবেন, যাতে সর্বত্র ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠায় ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ এর লক্ষ্য ও উদ্দেশ্যের বাস্তবায়ন ঘটাতে পারি।

আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, একদিন ল্যাবের হয়ে সর্বস্তরের মানুষকে আইন সম্বন্ধে সচেতন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ; সেদিন বাংলাদেশে কেউ আইনের উর্দ্ধে থাকবে না;কেউ আইন লঙ্ঘন করবে না। অপরাধী পরিচয় হবে শুধু অপরাধী হিসবেই।

Check Also

সাংবাদিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন দৈনিক বাংলা সম্পাদক নিজাম উদ্দিন জিটু

একেএম মহিউদ্দিন: নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ী প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও মতবিনিময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *