সরকারী দায়িত্ব পালনের সময়, সরকারবিরোধী বক্তব্য

সরকারী দায়িত্ব পালনের সময়, সরকারবিরোধী বক্তব্য

সরকারী দায়িত্ব পালনের সময়, সরকারবিরোধী বক্তব্য ।। স্টাফ রিপোর্টার ॥ সরকারী দায়িত্ব পালনের সময় সরকার বিরোধী কার্যক্রমে অংশ নেয়ার অভিযোগ উঠেছে বরিশাল ‌’এ করিম আইডিয়াল কলেজ’ এর শিক্ষিকা ফারহানা ইয়াসমিন তিথির বিরুদ্ধে।

গত ৩০ জুলাই (শনিবার) ওই শিক্ষিকা কলেজের উপস্থিতি হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েই বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোড বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সরকার বিরোধী কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

একদিকে তিনি কাগজ কলমে সরকারী দায়িত্বে নিয়োজিত রয়েছেন, অন্যদিকে কর্মসূচিতে তিনি দিয়েছে সরকার বিরোধী জ্বালাময়ী বক্তব্য। শিক্ষিকা ফারহানা ইয়াসমিন তিথির এমন কার্যকলাপে সমালোচনার ঝড় বইছে।
সরকারী দায়িত্ব পালনের সময়, সরকারবিরোধী বক্তব্য
গত ৩০ জুলাই ( শনিবার ) সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে বরিশালে হারিকেন নিয়ে প্রতিবাদ এবং বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। এই দিনে কর্মস্থলের হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে, সরকারের বেতন-ভাতা পাওয়া কোন কর্মকর্তা-কর্মচারী, সরকার বিরোধী কোন কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবে কিনা ?

তা জানতে চাইলে ‘এ করিম আইডিয়াল কলেজ’ এর অধ্যক্ষ মো. নূরুল ইসলাম বলেন,  নিয়ম আছে কিনা ? তা তার জানা নেই। বর্তমানে ( ১ আগষ্ট )  তিনি চিকিৎসার জন্য তিনি ঢাকায় আছেন। বরিশালে এসে আইনানুযায়ী বিষয়টি খতিয়ে দেখবেন তিনি।

সহকারী অধ্যাপক ( ভারপ্রাপ্ত অধ্যক্ষ ) নাসরিন সুলতানা বলেন,  গত ৩০ জুলাই দায়িত্বে ছিল কলেজ অধ্যক্ষ। বিষয়টি সম্পর্কে স্যার ভালো বলতে পারবেন।

শিক্ষিকা ফারহানা ইয়াসমিন তিথি বলেন, এমপিওভুক্ত কলেজের শিক্ষক-শিক্ষিকা রাজনীতি করতে পারবে। বরিশালে অনেক কলেজের শিক্ষক-শিক্ষিকা করতেছেন।

কর্মস্থলের হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে, কর্মস্থলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত না থেকে, সরকার বিরোধী কর্মসূচিতে অংশগ্রহণ করা কোন নিয়মে রয়েছে ? তা জানতে চাইলে থমকে গিয়ে বলেন তিনি, ব্যক্তিগত কাজের জন্য কলেজ থেকে বের হয়েছিলেন তিনি।

উপরোক্ত স্বাক্ষাৎকারের নেয়ার পর কলেজ সভাপতি রিয়াজুল কবিরকে তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেনি।

অপর এক সূত্র নিশ্চিত করে বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা কর্মস্থলে হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে কর্মস্থলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকা বাধ্যতামূলক। তবে কলেজ কর্তৃপক্ষের আদেশে অফিসিয়াল কার্যক্রমের জন্য যে কেউ বাহিরে যেতে পারবে।

তাছাড়া নানা পরিস্থিতিতে যুক্তিগত ঘটনার অনুকূলে কলেজ কর্তৃপক্ষের নির্দেশে বাহিরে যেতে পারবে। যেমন: মা-বাবা, ভাই-বোন, স্বামী-স্বজন কেউ মারা গেছে বা হঠাৎ অসুস্থ হয়েছে।

সূত্রটি শতভাগ নিশ্চিত দিয়ে বলে, সুনির্দিষ্ট করে সরকারী দায়িত্ব পালনের সময় বাদ দিয়ে সরকার বিরোধী কোন কার্যক্রমে অংশগ্রহণ করা যাবে না। যা করেছেন  ‌’এ করিম আইডিয়াল কলেজ’ এর শিক্ষিকা ফারহানা ইয়াসমিন তিথি।

Check Also

ফের বির্তকে জড়ালেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ

ফের বির্তকে জড়ালেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ

ফের বির্তকে জড়ালেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ।। স্টাফ রিপোর্টার ॥ ফের বির্তকে জড়ালেন বরিশাল সিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *