সাংবাদিক এম. লোকমান হোসাঈনের মুক্তি দাবীতে মানববন্ধন

সাংবাদিক এম. লোকমান হোসাঈনের মুক্তির দাবীতে মানববন্ধন

মিথ্যা এবং হয়রানিমূলক মামলায় দৈনিক আজকের সময়ের বার্তার প্রকাশক ও সম্পাদক এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর দপ্তর সম্পাদক এম. লোকমান হোসাঈন গ্রেফতার হওয়ার প্রতিবাদে নগরীতে মানবন্ধন পালন করে এয়ারপোর্ট থানা প্রেসক্লাব। যার সাথে একত্মতা প্রকাশ করেন বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। একই সাথে অবিলম্বে তার মুক্তি দাবী করেন এ সংগঠনসমূহের নেতৃবৃন্দ।

শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক আজকের পরিবর্তন এর প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ বলেন, ‘সমাজের দুর্নীতি ও মিথ্যার মুখোশ উন্মোচন করতে গিয়ে সময়ের বলিষ্ঠ্য কণ্ঠস্বর এম. লোকমান হোসাঈন বারবার একটি দুষ্টচক্রের টার্গেটে পরিণত হয়েছেন। সত্যের পক্ষে এভাবে লিখতে গিয়ে কেউ যদি হয়রানির শিকার হয়, কাউকে যদি নির্যাতন করা হয়, তাহলে বরিশালের সাংবাদিক সমাজ চুপ থাকবে না।’ যৌক্তিক দাবী বাস্তবায়নে প্রয়োজন হলে আবার রাজপথে নামার প্রত্যয় ব্যক্ত করে তিনি অবিলম্বে সাংবাদিক এম. লোকমান হোসাঈনের মুক্তি দাবী করেন।

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আলম রায়হান বলেন, ‘বর্তমান সময়ের অন্যতম সাহসী কলমযোদ্ধা এম. লোকমান হোসাঈনের গ্রেফতার সত্যিকার অর্থেই হতাশাজনক।’ তিনি বলেন, ‘সর্বদা সত্য প্রকাশে অনড় থাকাটাই সৎ সাংবাদিকদের জন্য কাল হয়ে দাড়ায়। আজ যার প্রতিফলন আমরা এম. লোকমান হোসাঈনের ওপর দেখতে পাই।’

এসময়ে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন দৈনিক আজকের সময়ের বার্তার নির্বাহী সম্পাদক মো: ফরহাদ হোসেন (ফুয়াদ)। তিনি বলেন, সত্যের পক্ষে লিখতে গিয়ে যদি সহস্রবারও কারাবরণ করতে হয়, আমরা কখনো থেমে থাকবো না।’ সময়ের বার্তা কখনো মিথ্যা, দুর্নীতি ও অন্যায়ের সাথে আপোষ করে না দাবী করে তিনি আরো বলেন, এম. লোকমান হোসাঈনের কারবরণ হলেও আমাদের কলম থেমে থাকবে না, আমরা সত্যের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে লিখে যাব।

মানববন্ধনে উপস্থিত সকল সচেতন সাংবাদিকবৃন্দই দাবী করেন, এম. লোকমান হোসাঈনের প্রতি অবিচার হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের করুণ বলি হয়ে এম. লোকমান হোসাঈনের কারবাসকে তারা অত্যন্ত হতাশাজনক বলে প্রকাশ করেন।

উল্লেখ্য, অনলাইন নিউজপোর্টালে সংবাদ প্রকাশের জের ধরে একটি মিথ্যা ও ভিত্তিহীন মামলায় সমন জাড়ি হলে গত ১ ফেব্রুয়ারি আদালতে হাজির হন দৈনিক আজকের সময়ের বার্তার প্রকাশক ও সম্পাদক এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর দপ্তর সম্পাদক এম. লোকমান হোসাঈন। এসময়ে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

মানবন্ধনে উপস্থিত ছিলেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর যুগ্ম সাধারণ সম্পাদক এম জহির, এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মনিরুজ্জামন মনির, প্রচার সম্পাদক পারভেজ সরদার, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বরিশাল শাখার সাধারণ সম্পাদক রাতুল আহম্মেদ, সহ-সভাপতি জুয়েল রানা, বরিশাল তরুণ ঐক্য সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আল-আমিন গাজী, বরিশাল সদর সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সম্পদক আহাম্মেদ রিপনসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ। মানববন্ধনে সভাপতিত্ব করেন এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সভাপতি মো: নূরুজ্জামান।

Check Also

ফিরে দেখা ২০২২

ফিরে দেখা ২০২২

ফিরে দেখা ২০২২।। স্টাফ রিপোর্টার॥ উত্থান-পতন পেরিয়ে অতীতের খাতায় চিরতরে জম‍া হবে ২০২২ সাল। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *