এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ)
এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ)

এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ)

এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ) এম. লোকমান হোসাঈন॥ ফটোসেশন আর পত্রপত্রিকার মাঝেই সীমাবদ্ধ বরিশাল ৫ আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক শামীম এমপি’র! এছাড়া যাদের ভোটে নির্বাচিত হয়েছেন তারাও যেমন চেনেন না এমপিকে, ঠিক একইভাবে এমপি নিজেও চেনে না তার

আসনের ভোটারদের। ষাটোর্ধ্ব একজন প্রবীণ ভোটারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এমপির নাম দিয়ে কি হবে! তিনি এই এলাকায় কখনো আসেননি। এছাড়া তার নামও তিনি জানেন না। তার মতো এমন অসংখ্যা ভোটার আছেন, যারা বরিশাল সদর ৫ আসনের এমপির নাম জানেন না। কারণ বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামীম নির্বাচিত হবার পর কখনও যাননি নিজ নির্বাচনি এলাকার কাশিপুর অংশে ।

ফ্রি শিক্ষা

HSC English 1st paper model question with answer pdf 48-51
HSC English 1st paper model question with answer pdf-67-68
HSC English 1st paper model question with answer pdf 52-56
HSC English 2nd Paper Model Question With Answer Sheet pdf-1
HSC English 2nd Paper Model Question With Answer Sheet pdf-2

নির্বাচনের পূর্বে ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, এলাকার উন্নয়ন করবেন। নির্বাচিত হওয়ার পর উন্নয়ন তো দূরের কথা, প্রতিহিংসার রাজনীতিতে জড়িয়ে পরেন তিনি। যার কারণে অবহেলিত বরিশালের ১০টি ইউনিয়ন, এর মধ্যে অন্যতম কাশিপুর ইউনিয়ন। এ এলাকায় গত ১৪ বছরেও লাগেনি উন্নয়নের ছোঁয়া।

কাশিপুর চৌমাথা বাজার থেকে লাকুটিয়া কৃষি ফার্ম, সিমেন্ট এর পূল থেকে মন্দিরের দীঘি, সিমেন্ট এর পুল থেকে ফকিরবাড়ি হয়ে গাঙ্গুলী সড়ক, লাকুটিয়া সড়ক থেকে কাসেমিয়া জামে মসজিদ, সিমেন্ট এর পুল থেকে নীলখোলার পাড়, ও ব্যাকারীর পুল থেকে গাঙ্গুলী সড়ক, মুর্খাজিরপুল থেকে নীলখোলা পার এবং একুব আলী জামে মসজিদ থেকে সিকদার বাড়ি জলিল সরদারের বাড়ি পযর্ন্ত ২নং কাশিপুর ইউনিয়নের অধিকাংশ রাস্তাগুলো বেহাল দশা। যার কারণে প্রতিনিয়ত র্দূভোগ পোহাতে এখানকার মানুষদের।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর গত ৫ বছরে একবারও এলাকায় দেখা যায়নি এমপি জাহিদ ফারুক শামীম এর। এলাকাবাসীর অভিযোগ, এমপি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বেশির ভাগ সময় ঢাকাতে পার করছেন। মাঝে মধ্যে বরিশাল সদর উপজেলা কার্যালয়, বরিশাল পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজ ও কীর্তনখোলা নদীর বাধ রক্ষা প্রকল্প পরির্দশন এবং স্থানীয় নামমাত্র কিছু কর্মসূচি ছাড়া তেমন একটা দেখা মিলছেন না এমপি জাহিদ ফারুক শামীম এর।

এদিকে ২নং কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কালাম হোসেন লিটন মোল্লা সময়ের বার্তাকে বলেন, নির্বাচনকালীন সময়ে এলাকাবাসীকে উন্নয়নের কথা বলেছি। দল ক্ষমতায় আছে, জাহিদ ফারুক শামীম ও আওয়ামীলীগ নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে। অথচ গত ৫ বছরে ১ বার কম্বল বিতরণ ছাড়া এই এলাকায় কোন উন্নয়নমূলক কাজ হয়নি।

এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ)2
এমপি শামীমের উন্নয়ন ৫ বছরে একবার কম্বল বিতরণ!(ভিডিওসহ)2

তিনি আরও জানান, বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামীম এর ঘরোয়া কিছু নেতাকর্মীদের মাঝে টিআর-কাবিখা দিয়ে হরিলুট করেছেন। এছাড়া এই এলাকার কোন উন্নয়ন করেননি ৫ আসনের সংসদ সদস্য।

স্থানীয় সূত্রে পাওয়া তথ্যমতে, কাশিপুর ইউনিয়নে ছোট বড় সহ প্রায় ৯১ টি রাস্তা আছে। যার অধিকাংশ সড়কই কাঁচা এবং ভাঙ্গা। ক্ষমতাসীন দলের নির্বাচিত এমপি ও একজন প্রতি মন্ত্রীর মতো গুরুত্বপূর্ন পদে থাকার পরেও দলীয় সিনিয়র নেতাকর্মীদের দেখা যায়নি তার সাথে।

নেতাকর্মীদের অভিযোগ বরিশাল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর আসনের এমপি জাহিদ ফারুক শামীম ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে। বিজয়ী হওয়ার পর থেকে দলের নেতাকর্মীদের কাছ থেকে এড়িয়ে চেলেন। যেকারনে এমপি জাহিদ ফারুক শামীম এর সাথে দলের সিনিয়র কোন নেতাকর্মীরা যান না।

বরিশাল সদর ৫ আসন এর আওতাধীন ২নং কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালাম হোসেন লিটন মোল্লা, বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহর অনুসারী হওয়ায় ২ নং কাশিপুর ইউনিয়নের কোন উন্নয়ন করেননি এমপি জাহিদ ফারুক শামীম। এমন প্রতি হিংসার কারনে বিপাকে পরেছেন স্থানীয় সাধারণ জনগণ।

এলাকাবাসীর দাবী রাজনৈতিক প্রতিহিংসায় এলাকার মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে। এটা কখনো কার্ম নয়। কাশিপুর ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ড গণপাড়ার মন্দিরের দীঘির বাসিন্দা একজন নারী ভোটার সময়ের বার্তাকে বলেন, গত ১৫ দিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসা নেন তিনি। রাস্তা ভাঙ্গার কারনে অনেক কষ্ট করে মেডিকেল যেতে হয়েছে।

চিকিৎসা শেষে বাড়ি ফিরে কাশিপুর চৌমাথা থেকে প্রায় ১ কিলোমিটার এর বেশি রাস্তা পায়ে হেটে বাসায় যেতে হচ্ছে। নারীর অভিযোগ নির্বাচনের পূর্বে জনপ্রতিনিধিরা কথা দিয়েছেন বিজয়ী হলে রাস্তার মেরামত করা হবে। অথচ. গত ৫ বছরে একবার এমপি জাহিদ ফারুক শামীমকে দেখতে পাননি। এবিষয় এমপি জাহিদ ফারুক শামীম এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে না পাওয়া তার মন্তব্য পাওয়া যায়নি।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধকে ধারন করতে হবে-মজিবর রহমান সরোয়ার

আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধকে ধারন করতে হবে-মজিবর রহমান সরোয়ার

আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধকে ধারন করতে হবে-মজিবর রহমান সরোয়ার ।। এয়ারর্পোট থানা প্রেস ক্লাবের সদস্যদের সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *