ভারতে মদপানে মৃত্যুর সংখ্যা বেড়ে ২০

ভারতের পাঞ্জাবে বিষাক্ত মদপানে মৃত্যুর সংখ্যা বাড়ছে। রাজ্যের সাঙ্গরুর জেলার এই ঘটনায় শনিবার আরও ছয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট সংখ্যা দাঁড়াল ২০ জনে।

আজকালের খবরে বলা হয়েছে, বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে যেতেই নড়েচড়ে বসেছে পাঞ্জাব প্রশাসন। এই ঘটনায় অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (এডিজিপি) পদমর্যাদার কর্মকর্তার নেতৃত্বে চার সদস্যের বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে মুখ্যমন্ত্রী।

পুলিশ সূত্র জানিয়েছে, বিষাক্ত মদপানে দিরবা ও সুনাম ব্লকের গুজরান, তিব্বি রবিদাসপুরা এবং ধানদোলি খুর্দ গ্রামে হতাহতের খবর পাওয়া গেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। ইতোমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) ধারা ও আবগারি আইনে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার পুলিশ জানিয়েছে, পুরো বিষয়টির পেছনের যোগসূত্র খুঁজে বের করতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। এডিজিপি গুরিন্দর সিং ধিলোঁর নেতৃত্বে চার সদস্যের বিশেষ তদন্তকারী দল তদন্তের তদারকি করবে। সিটে থাকবেন পাতিয়ালা রেঞ্জের ডিআইজি হরচরণ ভুল্লার, সাঙ্গরুরের সিনিয়র পুলিশ সুপার সরতাজ চাহাল এবং অতিরিক্ত কমিশনার (আবগারি) নরেশ দুবে।

পুলিশ জানিয়েছে, ‘সিট ষড়যন্ত্রের মূলে যাবে। জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। এছাড়াও দিরবা ও সুনাম ব্লকের গুজরান, তিব্বি রবিদাসপুরা এবং ধানদোলি খুর্দ গ্রামে কারও স্বাস্থ্যের অবনতির লক্ষণ রয়েছে কিনা তা জানতে চলছে সমীক্ষা।

Check Also

রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ৯ জনের মৃত্যু

ফিলিস্তিনের রাফায় ইসরাইলি হামলায় একই পরিবারের ৯ সদস্য নিহত হয়েছেন। তবে বেঁচে গেছে ওই পরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *