কেনিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ১১ জন শিক্ষার্থী

কেনিয়ার একটি ব্যস্ত মহাসড়কে ট্রাকের সাথে দেশটির শীর্ষ এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী এক বাসের ভয়াবহ সংঘর্ষে ১১ জন নিহত ও ৪২ জন মারাত্মকভাবে আহত হয়েছে। প্রবল বৃষ্টিপাতের মধ্যে ওভারটেক করতে গিয়ে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর দিয়েছে এএফপি। স্থানীয় সময় সোমবার বিকেল ৫টা ৫০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে।

খবরে বলা হয়েছে, কেনিয়াটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাসটিতে করে উপকূলীয় শহর মোম্বাসায় যাচ্ছিলেন। এ সময় রাজধানী নাইরোবি থেকে ৩৬০ কিলোমিটার (২২০ মাইল) দূরে মংগুতে পৌঁছলে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, এতে ঘটনাস্থলেই ১০ জন নিহত ও হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান। দুর্ঘটনায় ৪২ জন গুরুতরভাবে আহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বাসের চালক মোটর গাড়ির একটি বহরকে ওভারটেক করার সময় ট্রাকের সাথে ধাক্কা খেয়ে রাস্তার ডানদিকে ছিটকে পড়ে। এ সময় প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। বাসটিতে ৫৮ জন যাত্রী ছিলেন।

কেনিয়ার রেডক্রস সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক বার্তায় বলেছে, আহতদের পার্শ্ববর্তী শহর ভইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্বল যোগাযোগ ব্যবস্থা ও নিয়ম না মেনে বেপরোয়া গাড়ি চালানোয় পূর্ব আফ্রিকার দেশটিতে প্রায় সড়ক দুর্ঘটনা ঘটে।

ন্যাশনাল ট্রান্সপোর্ট অ্যান্ড সেফটি অথরিটির পরিসংখ্যান অনুযায়ী, কেনিয়ায় ২০২৩ সালে সড়ক দুর্ঘটনায় ৪,৩২৪ জন নিহত এবং ১৮,৫৬১ জন আহত হয়েছে। এটি আগের বছরের তুলনায় ৭.৮ শতাংশ কম।

Check Also

ইরানের হামলায় ইসরায়েলের পাশে থাকবে না যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউজ

যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে কোনো প্রতিশোধমূলক হামলায় যোগ দেবে না। হোয়াইট হাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *