গুলিতে ইকুয়েডরের সর্বকনিষ্ঠ মেয়র নিহত

ইকুয়েডরের সর্বকনিষ্ঠ মেয়র ব্রিজিত গার্সিয়াকে গুলি করে হত্যা করা হয়েছে। ২৭ বছর বয়সী মেয়র এবং তার প্রেস অফিসারকে রোববার সান ভিসেন্টে শহরে একটি গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। তিনি গত বছর মেয়র নির্বাচনে জয়লাভ করেছিলেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি এবং এর উদ্দেশ্য কী হতে পারে তা স্পষ্ট নয়।

গার্সিয়া হলেন দেশটিতে নিহত হওয়া সর্বশেষ রাজনীতিবিদ। গত বছর প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিওসেও গুলি করে হত্যা করা হয়। গার্সিয়া এবং যোগাযোগ পরিচালক জাইরো লুরের মৃতদেহ স্থানীয় সময় রোববার ভোরে পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে যে, গুলি করে তাদের হত্যা করা হয়েছে। যে গাড়িতে তারা গুলির শিকার হয়েছিলেন, সেটি ছিল ভাড়া করা। ২৬ বছর বয়সি সাবেক নার্স গার্সিয়া বিরোধী নাগরিক বিপ্লব দলের হয়ে সান ভিসেন্টের মেয়র নির্বাচিত হয়েছিলেন।

ইকুয়েডরের মানবি প্রদেশে সান ভিসেন্ট শহর অবস্থিত। এই শহরটি মাদক চক্রের দৌরাত্বের কারণে পরিচিত। এখান থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপে কোকেন পাচার করা হয়।

গার্সিয়া মানবির প্রথম রাজনীতিবিদ নন যাকে হত্যা করা হয়েছে। গত বছরের জুলাই মাসে একজন বন্দুকধারী বন্দর শহর মান্তার মেয়র অগাস্টিন ইন্ট্রিয়াগোকে গুলি করে হত্যা করা হয়।

Check Also

ইরানের হামলায় ইসরায়েলের পাশে থাকবে না যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউজ

যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে কোনো প্রতিশোধমূলক হামলায় যোগ দেবে না। হোয়াইট হাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *