নেপালে ট্রাক্টর দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু

নেপালে ট্রাক্টর দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। দেশটির আছাম জেলায় সোমবার সকালে একটি ট্রাক্টর মহাসড়কে উল্টে যাওয়ায় এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও তিন জন।

জেলা পুলিশের মুখপাত্র অর্জুন সৌদ বলেন, এ দুর্ঘটনায় ‘চালকসহ পাঁচজন ঘটনাস্থলেই প্রাণ হারায়’। খবর সিনহুয়ার

তিনি আরও বলেন, নিহতরা সবাই একই গ্রামের বাসিন্দা। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

জেলা পুলিশের মুখপাত্র জানিয়েছেন, নিহতরা হলেন- রাঙ্গা ধামি, জনক ধামি, প্রেম ধামি, নর বাহাদুর ধামি এবং জনক ধামি। আহতরা হলেন- লাল বাহাদুর ধামি, হানশা ধামি, এবং দেবেন্দ্র ধামি।

খবরে বলা হয়, নির্ভরযোগ্য গণপরিবহনের অভাবে নেপালের গ্রামাঞ্চলের লোকজন প্রায়ই ট্রাক্টরে যাতায়াত করে থাকে। ঝুঁকিপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কারণে হিমালয়ের দেশটিতে প্রতি বছর সড়ক দুর্ঘটনায় শত শত মানুষ প্রাণ হারায়।

নেপাল হিমালয় অধ্যুষিত দক্ষিণ এশিয়ার স্থলবেষ্টিত একটি রাষ্ট্র। এর সাথে চীন এবং ভারতের সীমান্ত রয়েছে। দেশটির শতকরা ৮১ ভাগ জনগণই হিন্দু ধর্মের অনুসারী। ছোট আয়তনের একটি দেশ হওয়া সত্ত্বেও নেপালের ভূমিরূপ অত্যন্ত বিচিত্র। আর্দ্র আবহাওয়া বিশিষ্ট অঞ্চল, তরাই থেকে শুরু করে সুবিশাল হিমালয়; সর্বত্রই এই বৈচিত্র্যের পরিচয় পাওয়া যায়।

নেপাল এবং চীনের সীমান্ত জুড়ে যে অঞ্চল সেখানে পৃথিবীর সর্বোচ্চ ১০ টি পর্বতের ৮ টিই অবস্থিত। এখানেই পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট অবস্থিত।

Check Also

ইরানের হামলায় ইসরায়েলের পাশে থাকবে না যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউজ

যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে কোনো প্রতিশোধমূলক হামলায় যোগ দেবে না। হোয়াইট হাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *