প্রথমবার একসঙ্গে ইয়াশ-তানজিন তিশা

পরিচয়টা আগের হলেও পর্দায় কখনোই একসঙ্গে দেখা যায়নি ইয়াশ রোহান ও তানজিন তিশাকে। আলোচিত এ দুই তারকা এবার ঈদে জুটি হয়ে আসছেন। তাঁদের দেখা যাবে ‘মিডল ক্লাস মেন্টালিটি’ নাটকে। নাটকটির শুটিংও শেষ করেছেন তাঁরা। পরিকল্পনা করেই প্রথমবার তাঁদের এক করেছেন নাটকটির রচয়িতা ও পরিচালক ইমরাউল রাফাত।

মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েরা একটি আলাদা আদর্শ নিয়ে বড় হয়। সেই আদর্শ ঘিরেই এগিয়েছে নাটকটির গল্প। জানা গেছে, গল্পের প্রয়োজনে ইয়াশ ও তিশাকে নেওয়া হয়েছে। নাটকটিতে মাছের আড়তদারের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান; আর মধ্যবিত্ত পরিবারের মেয়ের চরিত্রে দেখা যাবে তানজিন তিশাকে। পরিচালক রাফাত জানান, মিডল ক্লাস মেন্টালিটি মূলত একটি মেয়ের গল্প। এখানে দেখা যাবে, মেয়েটি নিজের শিকড় ভুলে তার চেয়ে সমাজে এগিয়ে থাকা একজনের সঙ্গে সম্পর্কে জড়াতে চায়।

রাফাত বলেন, ‘আমরা যদি আলাদাভাবে একেকটি শ্রেণির কথা বলি, সেখানে প্রতিটি শ্রেণির মধ্যেই পারিবারিক বন্ধন, রীতিনীতি, আত্মিক সম্পর্কের রূপ আলাদা। দেখা যাবে মা-বাবার প্রতি সম্পর্কটা উচ্চবিত্ত, মধ্যবিত্ত বা নিম্নবিত্তের মানুষের ভেতর আলাদা আলাদা। যখন একটি শ্রেণির আদর্শের সঙ্গে অন্য একটি শ্রেণির আদর্শ মিল হয় না, তখনই সম্পর্কগুলো জটিল হয়ে যায়। এমন সম্পর্কের পরিণতি কী হয়, সেসব বিষয়ই এখানে তুলে ধরা হয়েছে।’

নাটকটি নিয়ে তানজিন তিশা এর আগে গণমাধ্যমে জানিয়েছিলেন যে চরিত্রটি তাঁর অনেক পছন্দের। সাধারণত যে ধরনের প্রেম–ভালোবাসার গল্প দেখা যায়, সেসব থেকে একদমই আলাদা। তিনি চরিত্র নিয়ে বলেছিলেন, একটি মেয়ের নিজেকে খুঁজে ফেরার গল্প এটি। যে তার শিকড় ভুলে যায় কি না, অলীক কোনো মায়ার পেছনে ছোটে কি না, সম্পর্ক নিয়ে হঠাৎ কেন সে আবেগপ্রবণ হয়ে পড়ে; সেসব সমসাময়িক প্রশ্নের উত্তর পাবেন দর্শক।
পরিচালক ইমরাউল রাফাত। ছবি: ফেসবুক
নাটকের পরিচালক রাফাত জানান, নাটকটি বিশেষ দিবসের জন্য গত বছর তৈরি করেছেন তিনি। এবার আরটিভির ঈদ আয়োজনে প্রচারিত হবে। নাটকের গুরুত্বপূর্ণ চরিত্রে আরও অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, শিরিন আলম, শাহনেওয়াজ প্রমুখ।

Check Also

চমকের সাথে আসছে করণের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’

বলিউড নির্মাতা করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’সিনেমার মাধ্যমে তিন অভিনেতাকে পেয়েছিল ইন্ডাস্ট্রি। তারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *