ফিলিস্তিনি চিকিৎসকদের নগ্ন করে নির্যাতন করছে ইসরায়েলি বাহিনী

গাজার ফিলিস্তিনি চিকিৎসা কর্মীদের নগ্ন করে মারধর করেছে ইসরায়েলি বাহিনী। এই চিকিৎসা কর্মীদের বরাত দিয়ে মঙ্গলবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

কর্মীরা জানান, গত মাসে অভিযানের পর ইসরায়েলি সেনারা তাদের হাসপাতালের ভেতরে আটকে রেখেছিল। তাদের চোখ বেঁধে রাখা হয়েছিল, তাদেরকে পোশাক খুলে ফেলতে বাধ্য করা হয় এবং বারবার মারধর করা হয়েছে।

নাসের হাসপাতালের চিকিৎসক আহমেদ আবু সভা তাকে এক সপ্তাহ ধরে আটকে রাখার বর্ণনা দিয়ে বলেন, ইসরায়েলি এক সেনা তার হাত ভেঙে দিয়েছিল এবং তার ওপর কুকুর লেলিয়ে দেওয়া হয়েছিল।

আবু সভার এই বিবরণ হাসপাতালের আরও দুই চিকিৎসকের দেওয়া বিবরণের সঙ্গে মিলে যায়। কিন্তু ইসরায়েলি বাহিনী প্রতিশোধের ভয়ে তারা নাম প্রকাশ করতে চাননি।

ওই দুই চিকিৎসক বিবিসিকে বলেছেন, তাদের অপদস্থ করা হয়েছে, মারধর করা হয়েছে, শরীরে ঠান্ডা পানি ঢেলে দেওয়া হতো এবং ঘণ্টার পর ঘণ্টা অস্বস্তিকর অবস্থায় হাঁটু গেড়ে থাকতে বাধ্য করা হয়েছে।

বিবিসি ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা প্রশ্নের সরাসরি উত্তর দেয়নি বা দুর্ব্যবহারের নির্দিষ্ট দাবি অস্বীকার করেনি। তবে তারা তাদের অপারেশনের সময় চিকিৎসা কর্মীদের ক্ষতির কথা অস্বীকার করেছেন।

Check Also

ইরানের হামলায় ইসরায়েলের পাশে থাকবে না যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউজ

যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে কোনো প্রতিশোধমূলক হামলায় যোগ দেবে না। হোয়াইট হাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *