ফের টেস্টে ‘নাম্বার ওয়ান’ অশ্বিন!

কিছুদিন আগেই ক্যারিয়ারের শততম টেস্টের মাইলফলকে পা রেখেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দারুণ বোলিং করেছেন। সেটার ছাপ পড়লো বোলিং র‍্যাঙ্কিংয়েও। আইসিসির টেস্ট বোলারদের তালিকায় আবারও ‘নাম্বার ওয়ান’ জায়গাটা নিজের করে নিয়েছেন অভিজ্ঞ এই স্পিনার।

আজ বুধবার (১৩ মার্চ) প্রকাশিত সবশেষ হালনাগাদ করা পুরুষ ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে শীর্ষস্থানে ফিরেছেন অশ্বিন। এছাড়াও দুই ধাপ উন্নতি করে দুইয়ে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। এক নম্বরে থাকা জাসপ্রিত বুমরাহ নেমে গেছেন তিনে।

এ নিয়ে ষষ্ঠবারের মতো টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন অশ্বিন। প্রথমবার শীর্ষে জায়গা করে নিয়েছিলেন তিনি ২০১৫ সালের ডিসেম্বরে। এরপর ওঠানামার ভেতরেই ছিলেন অভিজ্ঞ এই তারকা।

অশ্বিনের এই উন্নতির পেছনে বড় ভূমিকা রেখে ধর্মশালা টেস্ট। শততম ম্যাচ খেলতে নেমে দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে চার ও দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নেন অশ্বিন। ম্যাচটি ইনিংস ও ৬৪ রানের ব্যবধানে জিতে ভারত।

এদিকে কুলদিপ যাদব ১৫ ধাপ এগিয়ে অবস্থান করেছেন ১৬ নম্বরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত বোলিং করে ৬ ধাপ এগিয়ে দ্বাদশ স্থান দখল নিয়েছেন নিউ জিল্যান্ডের ম্যাট হেনরি।

Check Also

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া!

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। নিগার সুলতানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *