মুসল্লিদের ছবি-ভিডিও ও সেলফি তোলা নিয়ে বিরক্ত কাবার ইমাম

পবিত্র মক্কা-মদিনায় মুসল্লিদের ছবি-ভিডিও ও সেলফি তোলা নিয়ে বেশ বিরক্ত হয়েছেন কাবা শরিফের ইমাম ও প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব আবদুর রহমান আস সুদাইস।

ছবি তোলা ও ভিডিও করায় ব্যস্ত না হওয়ার পরামর্শ দিয়ে মুসল্লিদের তিনি বলেছেন ‘সময় ও ইসলামের পবিত্র স্থানগুলোকে মূল্য দিন।’

বছরের অন্যান্য সময়ের তুলনায় পবিত্র রমজান মাসে মক্কা ও মদিনায় মুসল্লিদের আগমন বেশি ঘটে। সৌদির বিভিন্ন অঞ্চল ছাড়াও বিশ্বের অন্যান্য দেশ থেকেও হাজার হাজার মানুষ ইসলামের পবিত্র স্থানগুলো পরিদর্শনে যান। তবে অনেক মুসল্লি মক্কা ও মদিনার মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে মোবাইল ফোনে নিজের ছবি তোলেন এবং আশপাশের ভিডিও করে রাখেন।

তবে এবার সেখানে জিয়ারতে আসা মুসল্লিরা অনেক বেশি ছবি তোলা ও ভিডিও করায় ব্যস্ত রয়েছেন বলে অবহিত হয়েছেন কাবা শরিফের ইমাম। এতে বেশ বিরক্ত হয়েছেন তিনি।

সুদাইস জানিয়েছেন, রমজান মাস উপলক্ষ্যে কাবা ও মসজিদে নববীতে আরও বেশি বেশি ধর্মীয় আলোচনা এবং ধর্মবিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম পরিচালনা করা হবে।

আল আরাবিয়া টেলিভিশনের খবরে বলা হয়েছে, ১১ মার্চ পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর থেকে গত ১৩ দিনে কাবা শরিফের কাছে যাওয়ার সুযোগ পেয়েছেন ৭৫ লাখ মুসল্লি। অপরদিকে একই সময়ে মসজিদে নববীতে যান ১ কোটি মুসল্লি।

Check Also

ইরানের হামলায় ইসরায়েলের পাশে থাকবে না যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউজ

যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বলেছে যে, তারা ইরানের বিরুদ্ধে কোনো প্রতিশোধমূলক হামলায় যোগ দেবে না। হোয়াইট হাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *