লিটনের আউট নিয়ে শান্ত কী বললেন?

শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৫১১ রানের বিশাল টার্গেঠ তাড়ায় ৩২৮ রানে হেরে যায় টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের যে পিচে শ্রীলংকান দুই তারকা ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকালেন, একই উইকেটে ভরাডুবি বাংলাদেশের ব্যাটসম্যানদের।

রোববার দ্বিতীয় ইনিংসে পাহাড়সম রান তাড়ায় দল যখন ৩৭ রানে ৪ উইকেটে হারিয়ে বিপদে, তখন লিটন দাসের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের ক্রিজ ছেড়ে পুল করতে গিয়ে আউট হওয়াটাও মানতে পারছেন না কেউই। লিটনের এমন আউটের পর থেকে শুরু হয়েছে চারদিকে সমালোচনার ঝড়।

খেলা শেষে লিটনের আউট নিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, লিটনের আউটটা নিয়ে আসলে আমি বলতে পারব না। লিটনই ভালো ব্যাখ্যা দিতে পারবে। তবে হ্যাঁ, সাধারণত টেস্ট ক্রিকেটে এ ধরনের আউট খুব একটা দেখা যায় না। আমার আউটটা নিয়ে যেটা বলতে পারব, ভুল বল বেছে নিয়েছিলাম। উইকেট যেমন ছিল, নতুন বলে এ ধরনের বল টপঅর্ডার ব্যাটার হিসেবে ছেড়ে দেওয়া উচিৎ। আমার মনে হয় মিস জাজমেন্ট। পরের ম্যাচে ভালো করার জন্য সবাই চিন্তা করবে এবং ভালোভাবে কামব্যাক করবে।

শান্ত আরও বলেন, নির্দিষ্ট শট নিয়ে কথা বলার জন্য ব্যাটিং কোচ আছে। কেন খেলেছেন কী কারণে খেলেছেন এটা নিয়ে ব্যাটিং কোচ তার সাথে কাজ করবে। এটা আমার কাজ না। এ আউট নিয়ে খুব বেশি কথা বলার দরকার সেটাও আমি মনে করছি না। ঠিকমতো হলে এটা নিয়ে এত কথা হতো না। আউট তো আউটই। তবে এ ধরনের আউট যেন না হয়, ব্যাটিং কোচ বা লিটন আরও ভালোভাবে পরিকল্পনা করবে।

লিটনের এমন আউট নিয়ে হতাশা প্রকাশ করেছেন জাতীয় দলের সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক। তিনি বলেন, টেস্ট ম্যাচে একজন সিনিয়র ব্যাটসম্যান এভাবে আউট হওয়া ঠিক নয়।

Check Also

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিলো অস্ট্রেলিয়া!

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। নিগার সুলতানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *