সিনেমার কাজ ছেড়ে বাসায় পিৎজা, রুটি বানাতাম: শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খান। তার অভিনীত ‘জিরো’ সিনেমা ২০১৮ সালে মুক্তি পায়। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এটি। এরপর কয়েকটি সিনেমায় অতিথি চরিত্রে দেখা গেছে শাহরুখ খানকে। মূলত, ‘জিরো’ সিনেমা মুক্তির পর বিরতি নেন তিনি।

২০২০ সালের শেষ লগ্নে প্রস্তুতি নিয়ে ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করেন শাহরুখ। সর্বশেষ ২০২৩ সালে মুক্তি পায় সিনেমাটি। দীর্ঘ চার বছর পর এ সিনেমার মাধ্যমে রাজকীয়ভাবে প্রেক্ষাগৃহে ফিরেন শাহরুখ। আর ফিরেই বক্স অফিসে ঝড় তুলেন ৫৮ বছর বয়সী শাহরুখ; পাশাপাশি দর্শকদের মুঠো মুঠো ভালোবাসা কুড়ান। এ সিনেমা এক হাজার কোটি রুপির বেশি আয় করে।

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পায় ‘পাঠান’ সিনেমা। এরপর প্রায় সাড়ে সাত মাসের বিরতি নেন শাহরুখ। গত বছরের ৭ সেপ্টেম্বর মুক্তি পায় তার অভিনীত ‘জওয়ান’ সিনেমা। এটি মুক্তির পরও বক্স অফিসে নতুন করে ঝড় তুলে। ‘পাঠান’ সিনেমার মতো ‘জওয়ান’-এর জন্য ভালোবাসা কুড়ান শাহরুখ। সিনেমাটি ১১৬০ কোটি রুপি আয় করে।

‘জওয়ান’ সিনেমার জন্য শাহরুখ খান সেরা অভিনেতা বিভাগে ‘জি-সিনে অ্যাওয়ার্ড-২০২৪’ পেয়েছেন। একই সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার লাভ করেন অ্যাটলি কুমার। কয়েক দিন আগে মুম্বাইয়ে অনুষ্ঠিত হয় এ পুরস্কার প্রদান অনুষ্ঠান। এতে উপস্থিত ছিলেন শাহরুখ-অ্যাটলি। এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে শাহরুখ খান তার দুঃসময়ের কথা স্মরণ করেন।

শাহরুখ খানের সিনেমা যখন বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছিল, তখন মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। স্মৃতি হাতড়ে শাহরুখ খান বলেন, ‘চার-পাঁচ বছর আগে আমার সিনেমা ঠিকমতো চলছিল না, আমি তখন মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলাম। আমি সিনেমার কাজ ছেড়ে দিয়েছিলাম। বাসায় বসে থাকতাম, পিৎজা, রুটি বানাতাম, বাচ্চাদের সঙ্গে সময় কাটাতাম। এরই মাঝে কোভিড চলে আসে।’

‘জওয়ান’ সিনেমার সাফল্যের জন্য ধন্যবাদ জানান পরিচালক অ্যাটলি কুমার ও তার স্ত্রী প্রিয়াকে। কারণ এ সিনেমার জন্য দক্ষিণীদের তারকা দম্পতি দীর্ঘদিন মুম্বাইয়ে থেকেছেন।

এ মঞ্চে দাঁড়িয়ে স্ত্রী-সন্তানদের উদ্দেশ্যে কয়েকটি বাক্য বলেন শাহরুখ খান। যা এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে শাহরুখ বলেন, ‘এই বার্তাটি আমার স্ত্রী ও সন্তানদের জন্য। যতদিন তোমাদের বাবা জীবিত আছে, ততদিন এন্টারটেইনমেন্ট থাকবে।’

Check Also

চমকের সাথে আসছে করণের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’

বলিউড নির্মাতা করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’সিনেমার মাধ্যমে তিন অভিনেতাকে পেয়েছিল ইন্ডাস্ট্রি। তারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *