অডিও ফাঁসের ঘটনায আ.লীগ নেতা রিয়াজ শোকজ

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অডিওর বিষয়টিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ উল্লেখ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে৷

সোমবার (২৯ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে তাকে শোকজ করা হয়।

চিঠিতে বলা হয়, সাম্প্রতিককালে আপনার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার ও সমালোচনার জন্ম দিয়েছে, যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এটি সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী এবং দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

এর দায়ভার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কোনোভাবেই বহন করবে না বলেও চিঠিতে উল্লেখ করা হয়৷

চিঠির জবাবের সময় বেঁধে দিয়ে এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক উপযুক্ত ও যথার্থ যুক্তিযুক্ত কারণসহ আগামী ১৫ মের মধ্যে লিখিত জবাব প্রদানের নির্দেশ দেওয়া হলো।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর ভিডিও প্রকাশ হওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে বহিষ্কার করা হয়৷ এই বহিষ্কারাদেশ তুলে নিতে আর্থিক সহযোগিতা চাওয়া হয়।

তবে রিয়াজ উদ্দিন রিয়াজ গণমাধ্যমে দাবি করেছেন, প্রকাশিত অডিওটি তার নয়।

প্রসঙ্গত, এর আগে গত বছর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক পদ থেকে রিয়াজ উদ্দিন রিয়াজকে অব্যাহতি দেওয়া হয়েছিল। তবে গত অক্টোবরে তাকে আবার স্বপদে বহাল করা হয়। নগর আওয়ামী লীগের আলোচিত এই নেতার বিরুদ্ধে তখন স্বেচ্ছাচারিতা, নারী ও অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠেছিল।

Check Also

পহেলা মে শোভাযাত্রা করবে শ্রমিক দল

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ১ মে শ্রমিক সমাবেশ ও শোভাযাত্রা করতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *