ঐক্যবদ্ধ আ. লীগকে কেউ পরাস্ত করতে পারবে না : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারে না।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবো। ঐক্যবদ্ধ আমাদেরকে আরো শক্তিশালী করবে।

শনিবার (৯ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবনির্বাচিত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, যারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে। গণতান্ত্রিক চেতনায় সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ যারা বিশ্বাস করে, তাদের অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে। এরপরও কেউ যদি অপ্রয়োজনে অথবা নিজের স্বার্থের জন্য বঙ্গবন্ধুর আদর্শের শক্তিকে পরাজিত করে আত্মতৃপ্তি পায়, তাদের সঙ্গে গণতান্ত্রিক, প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনারপক্ষের শক্তি থাকবে না। যাদের অসৎ উদ্দেশ্য থাকে, তারা সব সময় পরাজিত হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে হতদরিদ্র দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল। বিশ্বের অনেক উন্নত দেশ বাংলাদেশকে দেখে বিস্ময় চোখে তাকিয়ে থাকে। বাংলাদেশ এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু এত উন্নয়নের পরও একটি গোষ্ঠী বাংলাদেশ ও প্রধানমন্ত্রীকে নিয়ে ষড়যন্ত্র করছে। এরা দেশবিরোধী অপশক্তি। দেশের মানুষের মুক্তি, শান্তি ও উন্নয়নের লক্ষ্যে এরা কোনো কাজ করে না। এরা বারবার অর্থনীতির উপর আঘাত হানতে চায়। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

এসময় আরও বক্তব্য উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, কৃষিবিদ ইনস্টিটিউশনের কোষাধ্যক্ষ এম আমিনুল ইসলাম, দফতর সম্পাদক মিজানুর রহমান, বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার, প্রফেসর ড. রকিবুল ইসলাম খান, প্রফেসর ড. মাহফুুজা বেগম, প্রফেসর ড. মো সাইদুর রহমান, বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. পূর্বা ইসলাম, সদস্য প্রফেসর মোহাম্মদ সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. চয়ন কুমার সাহা, প্রফেসর ড. আল-মামুন, প্রফেসর ড. আফরিনা মুস্তারি, ড. মো আরিফ সাকিল প্রমুখ।

Check Also

বিএনপিকে প্রতিহত করতে হবে: কাদের

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অশুভ শক্তি। তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *