কর্মমুখী শিক্ষা প্রসারে সরকার কাজ করছে: সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, কর্মমুখী শিক্ষা প্রসারে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। দক্ষ জনশক্তি গড়ে তুলতে আধুনিক যুগের প্রয়োজন বিবেচনায় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা এবং কারিগরি শিক্ষায় জোর দিয়েছে বর্তমান সরকার। দক্ষ জনশক্তি সৃষ্টি করতে পারলে তারা দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারবে।

নারী ক্ষমতায়নের কথা উল্লেখ করে সুজিত রায় নন্দী বলেন, দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমানভাবে অংশ নিতে হবে। নারীদের আজ ক্ষমতা নিশ্চিত করা হয়েছে। অর্থনৈতিকভাবে দেশের আরও অগ্রসর হতে হলে নারী ও পুরুষকে সমভাবে শ্রম দিতে হবে। কারণ, সমাজের অর্ধেক জনশক্তি নারী।’ শেখ হাসিনার নেতৃত্বে আজ নারীরা সমভাবে এগিয়ে যাচ্ছে।

শনিবার (৯ মার্চ) বিকেলে চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় সুজিত রায় নন্দীর পরিবার থেকে ফরক্কাবাদ কলেজে দান করা এক একর জমির দলিল আনুষ্ঠানিকভাবে কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমান।

অনুষ্ঠানে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রধান উপদেষ্টা এবং সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ইঞ্জিনিয়ার মো. আ. রব ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মো. আমিনুল হক মজুমদার, অঞ্জন রায় নন্দী, হারুনর রশীদ তালুকদার, হান্নান মিজি, সেলিম পাটওয়ারী। স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিলীপ চন্দ্র দাস প্রমুখ।

Check Also

বিএনপিকে প্রতিহত করতে হবে: কাদের

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অশুভ শক্তি। তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *