কে পাচ্ছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব!

কে পাচ্ছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব!

কে পাচ্ছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব!।। স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব পেতে নেতৃবৃন্দরা বিভিন্ন লবিং দৌড়ঝাঁপ শুরু করেছেন। ইতিমধ্যেই বরিশালের নেতাকর্মীরা ঢাকায় কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানী ও সাধারন সম্পাদক রাজিব আহসান তাদের সাথে ঢাকায় সাক্ষাৎ করেছেন।

বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দল জাতীয় সংসদ নির্বাচনপূর্ব রাজপথে আওয়ামী লীগ সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম চাঙা করতে তৃণমূলে নজর দিয়েছে বিএনপির হাইকমান্ড।

রাজনৈতিক এই দলটি জেলা-মহানগর বিএনপি ও যুবদলের কমিটিগুলো ঘোষণার পর এখন স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব চূড়ান্তের কৌশল নিয়ে সামনে অগ্রসর হচ্ছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলায় দুজনকে আহ্বায়ক ও সদস্যসচিব করে কমিটি ঘোষণা করলেও বরিশালের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

তবে বিভিন্ন মাধ্যম নিশ্চিত করেছে- বিএনপির সহযোগী এই সংগঠনের শীর্ষ নেতারা চাইছেন বিভাগীয় জেলা শহর বরিশালসহ এ অঞ্চলের অপরাপর জেলাগুলোতেও শিগগিরই কমিটি অনুমোদন করতে।

সেই লক্ষে তারা কেন্দ্র থেকে নানান দিকনির্দেশনাও দিচ্ছেন। বিপরিতে সম্ভব্য প্রার্থীরা কমিটির শীর্ষ পদে অধিষ্ঠিত হতে চালিয়ে যাচ্ছে বহুমুখী লবিং-তদ্বির।

বরিশাল বিএনপির একাধিক সূত্র নিশ্চিত করেছে বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটির শীর্ষ অর্থাৎ আহ্বায়ক পদের প্রার্থী হতে এগিয়ে আছেন সাবেক ছাত্রনেতা বর্তমান মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু, দৌড়ঝাপ চালিয়ে যাচ্ছেন,

এছাড়া সদস্য সচিব হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক ছাত্রনেতা বর্তমান মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারন সম্পাদক তারিক সুলায়মান, মিল্টন ও রিয়াজ ।

তাদের মধ্যে তরুণ সাবেক ছাত্রনেতা তারিক সুলায়মান বর্তমান সময়ে আওয়ামী লীগ সরকারবিরোধী প্রতিটি আন্দোলন সংগ্রামে কর্মীদের বলয় নিয়ে মাঠে থাকছেন বলে দাবী নেতাকর্মীদের।

মহানগর স্বেচ্ছাসেবক দলের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন- এই কমিটির শীর্ষ অর্থাৎ আহবায়ক পদে আসীন হতে একই কমিটির বিভিন্ন পদে থাকা ৫ নেতা কোমড় বেধে মাঠে নেমেছেন। তারাও বিভিন্ন মাধ্যম সমান্তরালভাবে কেন্দ্রে লবিং-তদ্বির চালিয়ে যাচ্ছেন।

শোনা যাচ্ছে- প্রার্থীদের কেউ কেউ স্থানীয় বিএনপির শীর্ষ নেতাদের ধর্নাও দিচ্ছেন। সূত্রগুলো জানায়, তারিক সোলায়মান কর্মী-অনুসারীদের বিশাল বহর নিয়ে রাজপথে দেওয়া তার শো-ডাউন স্থানীয় বিএনপির শীর্ষ নেতাদের দৃষ্টি কেড়েছে ইতিপূর্বে।

তাকে ঘিরে কর্মী-অনুসারীদের রাজপথে চাঙ্গাভাব সম্পর্কে কেন্দ্রীয় নেতা এস এম জিলানী এবং রাজিব আহসান অবগত রয়েছেন। তরুণ নেতা তারিক সুলায়মান অন্যান্য নেতাদের চেয়ে ভালো অবস্থানে আছেন।

তার নেতৃত্বে আসার বিষয়টি রাজনৈতিক মহলে বিশেষ আলোচনায় প্রাধান্য পাচ্ছে। দলঘনিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত নেতৃত্ব নির্বাচিত হলে জাতীয় নির্বাচনপূর্ব সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে কিছুটা হলেও গতি বাড়বে বলে, অভিমত নেতাকর্মীদের।

কে পাচ্ছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব!

তবে উভয় নেতার কেউই কমিটিতে স্থান পাওয়া না পাওয়া নিয়ে সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি। বলছেন- কর্মী-অনুসারীদের চাহিদার প্রেক্ষিতে প্রার্থী হতে চলছেন, কেন্দ্রীয় নেতারা যদি ত্যাগ ও যোগ্যতার মূল্যায়ন করে তাহলে অবশ্যই বিশেষ পদে অধিষ্ঠিত হওয়ার সম্ভবনা রয়েছে।’

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ফিরে দেখা ২০২২

ফিরে দেখা ২০২২

ফিরে দেখা ২০২২।। স্টাফ রিপোর্টার॥ উত্থান-পতন পেরিয়ে অতীতের খাতায় চিরতরে জম‍া হবে ২০২২ সাল। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *