ক্ষমতাসীন দলের নেতা-আমলারা মুখোমুখি:সরোয়ার

ক্ষমতাসীন দলের নেতা-আমলারা মুখোমুখি:সরোয়ার >> খান মনিরুজ্জামান।।  আগামী ১লা সেপ্টেম্বর বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ( আজ) সন্ধা সাড়ে ৭ টায় নগরীর দলীয় কার্যালয়ে বরিশাল মহানগর বিএনপি’র প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও মহানগর সভাপতি এ্যাড. মোঃ মজিবর রহমান সরোয়ার।
সরোয়ার বলেন, আমি নিজকানে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা শুনে তার ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ি। আওয়ামীলীগ সরকার জণগনের ভোটারাধিকার রাতের আধাঁরে কেড়ে নিয়ে বাকশালী কায়দায় আমলা ও প্রশাসন দিয়ে দেশ চালাচ্ছে। বর্তমানে দেখা যাচ্ছে ক্ষমতাসীন দলের নেতা ও আমলারা মুখোমুখি অবস্থান নিয়েছে। বরিশালে ইউএনও ও মেয়রের কান্ড তারই প্রমান বহন করছে।


সরোয়ার বলেন, আ’লীগ সরকার  বাংলাদেশের স্বাধীনতায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান’র বীরত্বগাঁথাঅবদানকে অস্বিকার করে ও নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার নীল নক্সা একেছে। তাই জিয়াউর রহমান’র বীর উত্তম খেতাব তারা ছিনিয়ে নিতে চায়। জিয়ার মাজার উচ্ছেদ’র নীল নকশা বাংলাদেশের আপামর গনতান্ত্রীক জনগন কিছুতেই মেনে নিবেনা।

সরোয়ার আরো বলেন, খালেদা জিয়ার স্থায়ী মুক্তির জন্য শিগ্রই কেন্দ্র থেকে কর্মসূচি আসতেছে। সেই কর্মসূচি বান্তবায়নের জন্য বরিশাল মহানগর বিএনপিকে প্রস্তুত থাকার আহবান জানান। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে জনগনের ভোটার অধিকার ফিরে আসবে প্রতিষ্ঠা পাবে গনতান্ত্রীক বাংলাদেশ।
দলের নেতা কর্মিদের উদ্দেশ্যে সরোয়ার বলেন, বরিশাল বিএনপিকে বিভক্ত করতে ১/১১ থেকে নিস্কৃয় একটি অংশ বর্তমানে বিশৃংখ্যলা করছে। তাদের উদ্দেশ্যে বলেন, বরিশাল মহানগর বিএনপি বিগত দিনের ন্যায় কসকল কর্মসূচিতে সকৃয় রয়েছে। দলের মধ্যে বিভক্তি না করে আপনারা নিয়মিত দলের কর্মসূচিতে অংশ নিলে আগামীদিনের কাউন্সিলে যোগ্যতা অনুসারে দলে পদ পদবী পাবেন। বেশকিছুদিন ধরে একটি মহল ভিন্ন ব্যানেরে প্রোগ্রাম করায় তৃনমূল নেতাকরর্মীরা ক্ষুব্ধ, কেন্দ্র থেকেও তাদের সতর্ক করা হয়েছে। বরিশাল মহানগর বিএনপিকে যারা দূর্বল ও প্রশ্নবিদ্ধ কারছে তাদের বিরুদ্ধে দল ব্যাবস্থা নিবে বলে তিনি জানান।
সভায় বক্তব্যরাখেন, মহানগর বিএনপি’র উপদেষ্টা, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সহ- সভাপতি আহসানুল কবির হাসান, আব্বাস উদ্দান বাবলা, ফিরোজ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মোঃ জিয়াউদ্দিন সিকদার, যুগ্ম-সাধারন সম্পাদক সৈয়দ আকবর, সহ- সাধারন সম্পাদক আনারুল হক তারিন, শ্রমিকদল,যুবদল,স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল,নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বরিশাল মহানগর বিএনপি ১ সেপ্টেম্বর বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর র্কর্মসূচি পালনের অংশ হিসেবে , সকাল ৬ টায় দলীয় কার্যালয় সম্মুখে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয় সম্মুখে আলোচনা সভা ও করোনা রোগীদের জন্য ঔষধ ও স্যানিটাইজার বিতরন করা হবে বলে জানান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন শিকদার।
যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

বিএনপি সন্ত্রাসী মোহনের পাশবিক নির্যাতন

নগরীতে অটোচালকের ওপর বিএনপি সন্ত্রাসী মোহনের পাশবিক নির্যাতন

মোঃ ইমন খন্দকার হৃদয়: গরিবেরা যুগে যুগে নিপীড়িত-নির্যাতিত তাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে যুগে যুগে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *