সিন্ডিকেট থেকে মুক্ত হতে না পারলে সাধারণ মানুষের মুক্তি নেই!

সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, গোটা বাজার গুটি কয়েক ব্যবসায়ী নিয়ন্ত্রণ করছে। সেই সিন্ডিকেট থেকে বেরিয়ে আসতে না পারলে জনগণের মুক্তি নেই। সরকারের তরফ থেকে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বলা হলেও বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই।

রংপুরে চার দিনের সফরে সোমবার বিকেলে সার্কিট হাউজ প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, বিভিন্ন সময় ক্ষমতাসীন দলগুলো কোন্দল তৈরি করে জাতীয় পার্টিকে দুর্বল করার চেষ্টা করেছে। এবার যারা সম্মেলন করেছে তারা জাতীয় পার্টির অংশ নয়। কিছু লোক সুযোগের সদ্ব্যবহার করার চেষ্টা করেছে। আমি মনে করি সরকার হল ব্যবহারের জন্য যে অনুমতি দিয়েছে, তা কিছুটা হলেও সরকারের পৃষ্ঠপোষকতা বলা যায়। এভাবে বেআইনি পৃষ্ঠপোষকতা দূর করা না গেলে স্বাভাবিক রাজনীতি বাধাগ্রস্ত হবে। সেই সঙ্গে নিয়ম অনুযায়ী রাজনৈতিক দলগুলো যেভাবে চলার কথা তা বাধাগ্রস্ত হবে।

৭ জানুয়ারির নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়নের বিবৃতি দেয়ার ব্যাপারে তিনি বলেন, নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন হয়নি। জাতীয় সংসদ নির্বাচনে আমাদের প্রায় সবগুলো আসনেই প্রার্থী ছিল। নির্বাচন নিরপেক্ষ পরিবেশে হয়নি, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশ গ্রহণমূলক হয়নি বলে আমি সংসদের সমাপনী ভাষণে বলেছিলাম। তবে আইনানুগভাবে নির্বাচন হয়ে গেছে।

আসন্ন উপজেলা নির্বাচনে রংপুরে জাপার সাংগঠনিক অবস্থা ভাল রয়েছে জানিয়ে জিএম কাদের বলেন, আমরা নির্বাচনে আছি, থাকবো। উপজেলা নির্বাচন সরকারের দ্বারাই নিয়ন্ত্রিত হচ্ছে। এ ব্যপারে সরকারি দলের প্রচুর আগ্রহ রয়েছে। নির্বাচনে দেশের সার্বিক জনগণের মতামতের প্রয়োজন হচ্ছে না।

রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উৎপল রায়, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাকসহ স্থানীয় নেতাকর্মীরা এ সময় ছিলেন।

Check Also

বিএনপিকে প্রতিহত করতে হবে: কাদের

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অশুভ শক্তি। তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *