কাশ্মিরের ঝিলাম নদীতে নৌকাডুবে নিহত ৪, আহত ৩, নিখোঁজ বহু!

ভারতের কাশ্মিরের ঝিলাম নদীতে নৌকাডুবির ঘটনায় এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত তিন জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে।

মঙ্গলবার সকালে শ্রীনগরের ঝিলাম নদীতে বেশ কয়েকজন যাত্রী নিয়ে রওনা দিয়েছিল নৌকাটি। মাঝনদীতে গিয়ে উল্টে যায় যাত্রীবোঝাই নৌকা। ওই নৌকাতে ছিল ১০ থেকে ১২ জন স্কুলছাত্র। সবাই পানিতে তলিয়ে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। চলছে উদ্ধারকাজ। খবর টাইমস অব ইন্ডিয়ার

পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত বেশ কয়েক জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে আরও অনেকে নিখোঁজ। যত দ্রুত সম্ভব সকলকে উদ্ধার করে আনা যায়, সেটাই প্রাথমিক লক্ষ্য। ঝিলাম নদীতে স্রোত বেশি থাকায় উদ্ধার কাজে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে উদ্ধারকারী দল।

শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালের সুপার মুজাফ্‌ফর জারগার জানান, সকাল থেকে সাত জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। যাদের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে। অন্য তিন জন চিকিৎসাধীন। তবে তাদের শারীরিক অবস্থা ভালো নয়।

কয়েকদিন ধরে শ্রীনগরের ওই অঞ্চলে প্রচুর বৃষ্টি হচ্ছে। তার জেরে নদীর পানির স্তর বৃদ্ধি পেয়েছে। সোমবার অতিরিক্ত বৃষ্টির কারণে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ধস নামে। ফলে ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

জম্মু ও কাশ্মির ট্রাফিক পুলিশ জানিয়েছে, ভূমিধসের কারণে এনএইচ-৪৪ পুরোপুরি অবরুদ্ধ। ওই পথ এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে সকলকে।

Check Also

রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ৯ জনের মৃত্যু

ফিলিস্তিনের রাফায় ইসরাইলি হামলায় একই পরিবারের ৯ সদস্য নিহত হয়েছেন। তবে বেঁচে গেছে ওই পরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *