পিছু হাটলো যমুনা গ্রুপ

পিছু হাটলো যমুনা গ্রুপ

স্টাফ রিপোর্টার :: আলোচিত সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি তে বিনিয়োগ করার কথা থাকলেও বর্তমান বাজারে ইভ্যালির “গুড উইল” না থাকায় সরে দাঁড়িয়েছে যমুনা গ্রুপ।

এ তথ্য নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক মনিকা ইসলাম। আরো জানা গিয়েছে যমুনা গ্রুপ তাদের নিজেদের ই-কমার্স কোম্পানি তৈরী করার চিন্তা থেকেই ইভ্যালির সাথে বিনিয়োগ করার পরিকল্পনা ছিলো কিন্তু তাদের দাবি তাদের ভুল তথ্য দেওয়া হয়েছেলো ইভ্যালির সম্পর্কে।


আরো পড়ুন: মেহেন্দিগঞ্জে বিডি ক্লিন’র উদ্যোগে পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলার ঘোষণা
আরো পড়ুন: ব্যবসা শুরু করার প্রশিক্ষণ


মার্কেটে ইভ্যালির নেটওয়ার্ক খুব শক্তিশালী হলেও নেট ভ্যালু এবং সামাজিক অবস্থান দুটিই নিম্নমুখী।কোনো অডিট ফার্ম গুলোও কাজ করতে আগ্রহী হচ্ছেনা ইভ্যালির সাথে। এমন অবস্থায় যমুনা গ্রুপ তাদের ব্যাবসায়ীক ব্যক্তিত্ব খারাপ হওয়ার আশংকা থেকে সরে এসেছে এ চুক্তি থেকে।

প্রশংগত ২৭ জুন ২০২১ সালে যমুনা গ্রুপ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানায় তারা ইভ্যালি হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। সেসময় সকলেই প্রশংসায় পঞ্চমুখী হয়েছিলো যমুনা গ্রুপের উদ্যোগে। তখন ইভ্যালির ৫১% শেয়ার কেনার কথা ছিলো যমুনা গ্রুপের। যেখানে বলা হয়েছিলো বিভিন্ন ধাপে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে যার প্রথম ধাপেই ২’শ কোটি প্রাথমিক বিনিয়োগ হবে।

দু ‘মাস না যেতেই পরিস্থিতি পর্যালোচনা করে এ বিনিয়োগ থেকে সরে এলো যমুনা গ্রুপ। আনুষ্ঠানিক ঘোষণা আসবে যমুনা গ্রুপের নিজস্ব ই-কমার্স কোম্পানি উদ্বোধনীতে।

Check Also

ব্লক ইট তৈরিতে উদ্যোক্তাদের প্রণোদনা প্যাকেজ ঘোষনা করবে সরকার: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পরিবেশবান্ধব ব্লক ইট তৈরিতে উদ্যোক্তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *