ভয়াবহ আগুনে বসতবাড়ি পুড়ে ছাই, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ভয়াবহ আগুনে বসতবাড়ি পুড়ে ছাই, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কুড়িগ্রাম থেকে মোঃ আরিফ হোসেন :: শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে ভুরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের ৮ নং ওয়ার্ডের আব্দুল হক ও তার তিন ছেলের বসত বাড়ীতে অগ্নিকান্ডের এ দূর্ঘটনাটি ঘটে।

ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি বসতবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। সেই বাড়িটিতে সাতটি ঘর ও নগদ প্রায় ৩ লক্ষ টাকা পুড়ে যায়। এতে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।

প্রত‍্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, শুক্রবার বিকেলে বাড়ির লোকজন হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার করে। পরে এলাকার লোকজন এগিয়ে এসে দেখেন মূহুর্তেই আগুন বাড়িটির চারদিকে ছড়িয়ে পড়েছে। এতে তাদের ৭ টি ঘর পুড়ে যায়।

তারা সবাই এক বাড়িতে থাকতো। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয় এলাকাবাসী। তবে ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে ক্ষতিগ্রস্ত মাইদুল ইসলাম জানান, আগুনে তাদের সাতটি ঘর পুড়ে গেছে। এছাড়া ঘরে থাকা তাঁর নগদ ৮০ হাজার টাকা, তার ভাই সাইদুলের ১ লাখ ৬২ হাজার টাকা ও সোহাগের ১৮ হাজার টাকা এবং তার বাবা আব্দুল হকের ২২ হাজার টাকা (মোট দুই লাখ ৮২ হাজার টাকা), ২২ মণ পাট, ২০ মণ ধান, সোনার গহনা ও আসবাবপত্র পুড়ে যায়।

সাবেক ইউপি সদস্য আব্দুর রশিদ বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বর্তমান ইউপি সদস্য আশরাফ আলী জানান, আগুনে পুড়ে আনুমানিক ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছার আগের এলাকাবাসী আগুন নেভাতে সক্ষম হয়। বিদ‍্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্র পাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

Check Also

দক্ষিণবঙ্গের প্রথম ভাসমান সেতু এখন মরণফাঁদ

লিটু দেবনাথ, পটুয়াখালী।। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলাধীন পাখিমারা বাজার সংলগ্নে দক্ষিনবঙ্গের সর্ব প্রথম ভাসমান সেতু এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *