সাটুরিয়া উপজেলার কৃতি সন্তান মোঃ আশফাক-উল-হক

(ল্যাব) ল এসোসিয়েশন অব বাংলাদেশ আইনজীবী, শিক্ষানবিশ আইনজীবী,আইনের ছাত্রদের নিয়ে গঠিত বাংলাদেশের সবচেয়ে বড় সেচ্ছাসেবী,রাজনীতিমুক্ত আইনি সংগঠনটির ৪৫ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য মিজানুর রহমান এবং মরিয়াম জামিলা।

এখন পর্যন্ত সংগঠনটি ৩৭টা জেলা কমিটি, ২টা মহানগর কমিটি, ২০টিরও বেশি প্রাইভেট এবং পাবলিক ইউনিভার্সিটি কমিটি , বেশ কয়েকটি ল’ কলেজে কমিটি এবং দেশের বাইরে একটি কমিটি দেওয়ার মধ্যদিয়ে সংগঠনটি সম্মানের সাথে সাংগঠনিক কাজ করে যাচ্ছে। সংগঠনের সভাপতি শরিফুল হক তুমুলসহ ৪৫ সদস্যের আংশিক কমিটিতে বৃহত্তর ঢাকা বিভাগের মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার কৃতি সন্তান মোঃআশফাক-উল-হক কেন্দ্রীয় কমিটি-২০২১ এর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

মোঃ আশফাক-উল-হক ইস্টার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে আইন ও বিচার বিভাগে স্নাতক(সম্মান) এবং স্নাতকোত্তর(সম্মান) অধ্যায়ন শেষ করেছেন।এছাড়াও তিনি বর্তমানে এবি ব্যাংক লিমিটেড এর একজন অফিসার হিসেবে কর্মরত আছেন। মোঃ আশফাক-উল-হক একজন তরুন সংগঠক, তিনি নিরবচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন বিগত পাঁচ বছর ধরে।

তিনি বলেন,” দেশে বর্তমানে প্রায় পঞ্চাশ লক্ষ আইন প্রক্রিয়াধীন যার পরিমান প্রতিনিয়তই বর্ধমান, আমরা চাই দেশের আইনি সেবা আরো সচ্ছ এবং সল্পমেয়াদে সমাধান করতে, দেশের প্রতিটি মানুষ যেনো আইনি সুফল ভোগ করতে পারে সে বিষয়ে সচেষ্ট থেকেই আমাদের সংগঠন ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ(ল্যাব)। সংগঠন এর মাধ্যমে দেশের প্রতিটি জেলায় উপজেলায় এবং প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে চাই আইনি সেবা ও জন মানবাধিকার রক্ষায় এগিয়ে যেতে চাই শেষ পর্যন্ত ।

আমি আপনাদের সকলের দোয়া প্রার্থী। আপনারা দোয়া করবেন, যাতে সব জায়গায় ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে আমরা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যের বাস্তবায়ন ঘটাতে পারি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, একদিন ল্যাবের হয়ে সর্বস্তরের মানুষকে আইন সম্বন্ধে সচেতন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ এবং সবাই এই নব জাগরণে সচেষ্ঠ থাকবো।

Check Also

চট্টগ্রামে এলজি-তিন রাউন্ড কার্তুজসহ সন্ত্রসী আটক

চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকা থেকে দেশীয় তৈরি এলজি ও তিন রাউন্ড কার্তুজসহ মো. হাসান (২২) নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *