চেয়ারে বসতে না বসতেই সমালোচনার মুখে ববির নতুন ভিসি

চেয়ারে বসতে না বসতেই সমালোচনার মুখে ববির নতুন ভিসি

চেয়ারে বসতে না বসতেই সমালোচনার মুখে ববির নতুন ভিসি ।। স্টাফ রিপোর্টার ।।  চলতি মাসে রাষ্ট্রপতির আদেশক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ভাইস- চ্যান্সেলর হিসেবে নিয়োগ পান বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

নিয়োগের পরের দিনে সকলের ফুলের শুভেচ্ছায় সিক্ত হন নতুন ভাইস-চ্যান্সেলর। সকলের কাছ থেকে প্রাপ্ত ফুলের তোড়া সাজিয়ে তার ভিতর বসেছিলেন তিনি। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করলে দেশব্যাপী সমালোচনা ও ট্রলের শিকার হন তিনি।

চেয়ারে বসতে না বসতেই সমালোচনার মুখে ববির নতুন ভিসি

পঞ্চম শ্রেণি | বাংলাদেশ ও বিশ্বপরিচয় | অধ্যায় ১ | সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর
পঞ্চম শ্রেণি | বাংলাদেশ ও বিশ্বপরিচয় | অধ্যায় ২ | সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর
পঞ্চম শ্রেণি | বাংলাদেশ ও বিশ্বপরিচয় | অধ্যায় ৩ | সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর
পঞ্চম শ্রেণি | বাংলাদেশ ও বিশ্বপরিচয় | অধ্যায় ৫ | সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক -শিক্ষার্থী ও লেখক,অভিনেতা,সাংবাদিক, সমাজকর্মী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার এহেন কর্মকান্ডে দুঃখ প্রকাশ করে হাস্যরসাত্মক বিভিন্ন লেখা তাদের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে প্রকাশ করেন। এছাড়াও বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সহ বরিশাল সুশীল সমাজের মধ্যে দেখা দিয়েছে তার এমন কর্মকাণ্ডে মিশ্র প্রতিক্রিয়া।

তার ভিতরে উল্লেখযোগ্য ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান মামুন তার ব্যক্তিগত ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেন, ‘ নতুন ভিসি রুচির বন্যা বইয়ে দিয়েছেন। যারা নিয়োগ দিয়েছেন তাদের রুচিরও প্রশংসা না করে পারছি না।

বাংলাদেশের বিখ্যাত অভিনেতা স্বাধীন খসরু তার ব্যক্তিগত ভেরিফায়েড ফেসবুক একাউন্টে তিনি লিখেন, ‘ ফুলের বাগানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি কি চমৎকার দেখা গেল। বড় সাধ জাগে এই ছবিটি বার বার দেখি’।

বর্তমান সময়ের জনপ্রিয় লেখক ড. আমিনুল ইসলাম তার ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক একাউন্টে তিনি লিখেন, ‘ ফুলের ব্যবসায় করে যদি এবার বড়লোক হওয়া যায়’। বাংলাদেশের বিখ্যাত কলামিস্ট ফারদিন ফেরদৌস তার ভেরিফাইড ফেসবুক একাউন্টে তিনি লিখেন,’ কবির জায়গায় নবনিযুক্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি’।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক সময়ের বার্তা কে বলেন’, একজন নব্য উপাচার্য অজ্ঞের মত এরকমের কর্মকান্ড যা সত্যিকারের দুঃখজনক। পুরো দেশব্যাপী তাকে নিয়ে বিরূপ মন্তব্য করা হচ্ছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের মান ক্ষুন্ন হয়েছে। একজন দায়িত্ববান মানুষের দায়িত্বহীন কর্মকাণ্ড করলে তার কাছ থেকে সাধারণ শিক্ষার্থী সহ জাতি কি শিখবে?’।

এব্যাপারে জানতে চাইলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভাইস- চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া সময়ের বার্তা কে বলেন, ” মানুষ আমাকে ভালোবাসে। এখন কেউ যদি ভালোবেসে আমাকে একটি ফুল দেয়, আমি কিভাবে তাকে সেটি ফিরিয়ে দিব? এটি একটি সাধারণ ঘটনা কিন্তু সেটি কি নিয়ে সমালোচনা করার কিছু নেই। যারা করছে তারা কি উদ্দেশ্যে করছে আমি তাতে বোধগম্য নই “।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

তীব্র গরমে ববিতে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাস

তীব্র দাবদাহে স্বাস্থ্যঝুঁকি এড়াতে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের সব ক্লাস আগামী ২২ এপ্রিল থেকে ৩০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *