বরিশালে হাবুলকাণ্ডে মেয়র প্রার্থী তাপস বিপাকে
বরিশালে হাবুলকাণ্ডে মেয়র প্রার্থী তাপস বিপাকে

বরিশালে হাবুলকাণ্ডে মেয়র প্রার্থী তাপস বিপাকে

বরিশালে হাবুলকাণ্ডে মেয়র প্রার্থী তাপস বিপাকে > টাকা দিয়ে ধামা-চাপার চেষ্টা! >
স্টাফ রিপোর্টার ॥ যাদের মাধ্যমে পরিচিত তাদেরকে বাদ দিয়ে সংবাদ সম্মেলন করে সংবাদকর্মীদের রোষানলের শিকার হয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী তাপস। আসন্ন বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ও ইভিএম বাতিল চেয়ে বরিশাল প্রেসক্লাবে, সংবাদ সম্মেলন করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী তাপস।

সংবাদ সম্মেলনে তেমন কোন সিনিয়র সংবাদকর্মীদের উপস্থিত দেখা যায়নি। কারণ হিসাবে জানা যায়, অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ফটো সাংবাদিকসহ হাবুল ঘরণার কিছু সংবাদকর্মীদের দাওয়াত দিয়ে আয়োজন করেছেন উক্ত সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনেও দেখা মেলে তার প্রমাণ।

স্থানীয় পত্রিকার সংবাদকর্মীদের বাদ দিয়ে আয়োজন করেছেন সংবাদ সম্মেলন। যা দেখে রীতিমত হতভম্ব উপস্থিত সবাই। কারণ বিগত দিনে জার্তীয় পার্টির যেকোন অনুষ্ঠানের সংবাদ কভারেজ করে আসছেন স্থানীয় পত্রিকাগুলো। আসন্ন বরিশাল সিটি নির্বাচনে স্থানীয় পত্রিকার বাদ দিয়ে ঢাকা থেকে প্রকাশিত পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও স্যাটেলাইট চ্যানেলে প্রচার করার জন্য লিখিত বক্তব্য পাঠ করেছেন মেয়র প্রার্থী তাপস।

সাধারণ জ্ঞান প্রশ্ন উত্তর: পদ্মা সেতু

সাধারণ জ্ঞান প্রশ্ন উত্তর: পদ্মা সেতু 

তাপসের দাবী এগুলোর সবকিছুর দায়িত্ব ছিলো জাতীয় পার্টি বরিশাল মহানগরের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল এর। জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস লিখিত বক্তব্যের দ্বিতীয় লাইনে উল্লেখ করেছেন বহুল প্রচারিত জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল এবং স্যাটেলাইট চ্যানেলে প্রচার করার মাধ্যমে আগামী ১২ জুন, ২০২৩ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সাধারণ ভোটারের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ ও শতভাগ নিরপেক্ষ ভোট গ্রহণে গুরুপূর্ণ সহায়ক ভূমিকা পালনসহ বেশ কিছু দাবী তুলে ধরেছেন তিনি।

লিখিত বক্তব্যে আরো উল্লেখ করেছেন, আসন্ন ১২ জুন বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে অবাদ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য করতে সেনাবাহিনী মোতায়েন করে বিচারিক ক্ষমতা দেওয়ার এবং ইভিএম বাতিল করে ব্যালটে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

শনিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় জাতীয়পার্টি বরিশাল জেলা ও মহানগরের যৌথ আয়োজনে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, বিগত নির্বাচন গুলোতে স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত না হওয়ায় সবার অংশ গ্রহণমূলক নির্বাচন হয়নি এবং ভোটাররা ভোটদিতে পারেনি। যার কারণে বিএনপি সহ অনেক দল নির্বাচনে অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। ইভিএম নির্বাচনের ফলাফল প্রভাবিত করার শঙ্কা রয়েছে ।

প্রযুক্তির কারণে ইভিএম ব্যবহার করে জালিয়াতিও করা যায় বলে তিনি মনে করেন। তাই ইভিএম বাতিল করে কাগজের ব্যলটে প্রচলিত পদ্ধতিতে ভোট গ্রহনের দাবি জানান । নির্বাচনের দিন ব্যালট পেপারের মাধ্যমে ভোটারদের সুষ্ঠভাবে ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করার অঙ্গিকার করতে হবে নির্বাচন কমিশনকে।

সাধারণ জ্ঞান : বঙ্গবন্ধু টানেল সম্পর্কে বিস্তারিত তথ্য

সাধারণ জ্ঞান : বঙ্গবন্ধু টানেল সম্পর্কে বিস্তারিত তথ্য 

দেশের মানুষ এখনও সেনাবাহিনীর প্রতি গভীর আস্তা রাখে তাই, ভোটারদের ভীতি দুর করতে, ভোট কেন্দ্র দখল, বিশৃঙ্খলা সৃষ্টি এবং সকল প্রকার অরাজক পরিস্থিতি মোকাবেলায় সেনা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মোতায়েন করার দাবী জানান। সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি বরিশাল মহানগরের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল,

মহানগরের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম গফুর, যুগ্ম আহবায়ক আক্তার হোসেন শপরু, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, জেলা সদস্য সচিব এ্যাড, এম এ জলিল সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে সাংবাদিকদের ক্ষোভ দেখে অর্থের বিনিময়ে ধামাচাপা দেয়ার জন্য প্রকাশ্যে টাকা বিলি করতে দেখায়। প্রকাশ্যে টাকা দেওয়ার বিষয়টি নিয়ে প্রতিবাদ করেছেন একাধিক সংবাদকর্মীরা। পরবর্তিতে দ্রুত স্থান ত্যাগ করেন হাবুলসহ তার দলীয় নেতাকর্মীরা।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ঈদে নৌযাত্রায় যাত্রীদের ঝামেলার শঙ্কা

ঢাকা-বরিশাল নৌরুটের বিলাসবহুল লঞ্চের আগাম টিকিট বিক্রি শেষ পর্যায়ে হলেও যাত্রীদের কাছ থেকে আশানুরূপ সাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *