বেশি দামে খেজুর বিক্রির অপরাধে ৯ ব্যবসায়ীকে জরিমানা !

পটুয়াখালীর কলাপাড়ায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে খেজুর বিক্রি করায় ৭ ফল ব্যবসায়ীকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৩ মার্চ) দুপুর একটায় কলাপাড়া পৌর শহরে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন পটুয়াখালী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া। এসময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মৃনাল চন্দ্র দেবনাথসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানের সময় ভোক্তাদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় দুই কসমেটিক্স ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেশি দামে খেজুর বিক্রি ও মূল্য তালিকা না থাকায় মায়ের দোয়া ফল ভান্ডারকে ৩ হাজার, মায়ের দোয়া এন্টারপ্রাইজকে ৩ হাজার, মেসার্স আরিফ স্টোরকে ২ হাজার, আকাশ ফল ভান্ডারকে ২ হাজার, মা-বাবা ফল ভান্ডারকে ৫ হাজার, ভাই ভাই ফল ভান্ডারকে ২ হাজার ও হাসান ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় আশা কসমেটিক্সকে ২ হাজার এবং নাভা কসমেটিক্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় কিছু মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স পণ্য ধ্বংস করা হয়।

পটুয়াখালী ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া বলেন, বাজার নিয়ন্ত্রণে আমাদের অভিযান অব্যাহত থাকবে। কেউ সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

Check Also

তীব্র গরমে ববিতে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাস

তীব্র দাবদাহে স্বাস্থ্যঝুঁকি এড়াতে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের সব ক্লাস আগামী ২২ এপ্রিল থেকে ৩০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *