সময়ের বার্তার সাংবাদিক হাসান লিটনের ওপর সন্ত্রাসী হামলা

সময়ের বার্তার সাংবাদিক হাসান লিটনের ওপর সন্ত্রাসী হামলা

চরফ্যাসনে প্রশাসনের অভিযানে বন্ধ করে দেয়া করাতকল ফের চালু শীর্ষক নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন চরফ্যাসন উপজেলা শাখার সদস্য ও দৈনিক সময়ের বার্তা পত্রিকার সাংবাদিক হাসান লিটনের ওপর প্রকাশ্য সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

বুধবার রাত ৯টায় দক্ষিণ আইচা বাজারের ওপর সন্ত্রাসী রায়হান মুন্না এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে আহত সাংবাদিক হাসান লিটন জানিয়েছেন। ঘটনার পরই সহকর্মীরা আহত সাংবাদিক হাসান লিটনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করান। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন চরফ্যাসন উপজেলা সূত্রে জানা গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক হাসান লিটন জানান, সম্প্রতি সময়ে দক্ষিণ আইচায় কিশোরগ্যাং গ্রুপের মূল হোতা সন্ত্রাসী রায়হান মুন্নার দুলাভাই সানাউল্লাহ রেজভীর মালিকানধীন একটি অবৈধ করাতকল ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বন্ধ করে দেয়।

স্থানীয় এক প্রভাবশালী নেতা জাহাঙ্গীর হাওলাদেরর জামাতা হওয়ায় বন বিভাগ ও প্রশাসনকে ম্যানেজ করে ফের ওই করাতকল চালু করে দেন। এনিয়ে সাংবাদিক হাসান লিটন একাধিক প্রতিবেদন সংবাদপত্রে প্রকাশ করেন। ফলে ক্ষিপ্ত হন করাতকল মালিক সানাউল্লাহ রেজভী ও তার শ্যালক রায়হান মুন্না।

বুধবার রাতে সাংবাদিক হাসান লিটন পেশাগত দয়িত্ব পালন শেষে দক্ষিণ আইচা বাজারে সময় কাটাচ্ছিলেন। এসময় কিশোর গ্যাং গ্রুপের মূল হোতা সন্ত্রাসী রায়হান মুন্না ও তার দলবল নিয়ে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে তাকে। খবর পেয়ে সহকর্মী ও স্বজনরা তাকে উদ্ধার করে তাকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করান।

স্থানীয় বাজার ব্যবসায়ীরা জানান, কিশোর গ্যাং গ্রুপের মুল হোতা রায়হান মুন্না ইতোপূর্বেও একাধিক ব্যক্তিকে মারধর ও লাঞ্চিত করেছে। সে মাদক চক্রের সাথে জড়িত বলেও স্থানীয়দের অভিযোগ।

সাংবাদিক হাসান লিটনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন ভোলা জেলা শাখার সভাপতি খলিল উদ্দিন ফরিদ ও সাধারণ সম্পাদক ছোটন সাহ এবং চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি নোমান সিকদার ও সাধারণ সম্পাদক মিজান নয়ন তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলাকে সংবাদপত্রের কণ্ঠরোধের সামিল উল্লেখ করে দ্রুত সন্ত্রাসী রাহায়ান মুন্নাকে আইনের আওয়াতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান । অন্যথায় বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনসহ সকল সাংবাদিক সংগঠন বিচারের দাবীতে লাগাতার নানান কর্মসুচী গ্রহণ করবেন।

সময়ের বার্তার প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈন সাংবাদিক হাসান লিটনের ওপর এমন বর্বরোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু তদন্তের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

অভিযুক্ত রায়হান মুন্না এব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি। দক্ষিণ আইচা থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Check Also

অসহায়দের পাশে সমাজসেবক নজরুল ইসলাম খান

অসহায়দের পাশে সমাজসেবক নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীতে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এনআইখান-খালেদা খান কল্যাণ ট্রাস্ট …

Leave a Reply

Your email address will not be published.