সিসিকে আরোও ৯টি টীকাদান কেন্দ্র বাড়ানোর প্রস্তাব

শামছুল আযম:
সরকারের পক্ষ থেকে সিলেট নগরে এখন পর্যন্ত যে পরিমাণ টিকাকেন্দ্র রয়েছে সেটি প্রয়োজনের তুলনায় খুবই কম। সিলেটে নগরবাসীর জন্য দুইটি টিকাদান কেন্দ্রের একটি সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল অপর টিকাকেন্দ্রটি হচ্ছে সিলেট পুলিশ লাইনস হাসপাতাল। এমতাবস্থায় অতিরিক্ত ভিড়ে উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব এবং ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা সহ সংশ্লিষ্টরা। এই অবস্থায় সিলেট নগরে আরও ৯টি টিকাদানকেন্দ্র বাড়ানোর প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তরে পাঠিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। কর্তৃপক্ষ বলছে, নগরে মাত্র ২টি কেন্দ্রে ১০টি বুথের মাধ্যমে টিকা প্রদান করা হচ্ছে।

উদ্ভূত পরিস্থিতি মোকাবিলা ও টিকাদান কার্যক্রমে গতিশীলতা আনতে নতুন টিকাদানকেন্দ্র খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন যে, প্রস্তাবটি বর্তমানে অধিদপ্তরের অনুমোদনের অপেক্ষায় আছে। অনুমোদন পেলে নগরীতে টিকাদানকেন্দ্র হবে ১১টি। এদিকে টিকাদানকেন্দ্র বাড়ছে, এমনটা ধরে নিয়ে সিসিক ইতোমধ্যে ৪০ জন স্বাস্থ্যকর্মীকে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান সম্পন্ন করেছেন বলেও জানান এ চিকিৎসক।

প্রস্তাবিত টিকাদানকেন্দ্রগুলো হচ্ছে নগর ভবন, মাতৃমঙ্গল হাসপাতাল, ধোপাদিঘীর উত্তর পাড় বিনোদিনী নগর স্বাস্থ্যকেন্দ্র, বাগবাড়ি নগর স্বাস্থ্যকেন্দ্র, আখালিয়া বীরেশ চন্দ্র নগর স্বাস্থ্যকেন্দ্র, কাজীটুলা সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড় সূর্যের হাসি ক্লিনিক, শাহজালাল উপশহর স্বাস্থ্যকেন্দ্র এবং কদমতলী নগর স্বাস্থ্যকেন্দ্র।

Check Also

বরিশাল জেলা কৃষক লীগ নেতার মায়ের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল জেলা কৃষক লীগের শ্রমবিষয়ক সম্পাদক রাশেদুল হাসান মিরাজের মা খোদেজা বেগম। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *