পংকজ নাথের শ্লোগান: শেখ হাসিনার সালাম নিন! ঈগল মার্কায় ভোট দিন
পংকজ নাথের শ্লোগান: শেখ হাসিনার সালাম নিন! ঈগল মার্কায় ভোট দিন

সময়ের বার্তায় সংবাদ প্রকাশ:স্বতন্ত্র প্রার্থী পংকজকে নোটিশ

সময়ের বার্তায় সংবাদ প্রকাশ:স্বতন্ত্র প্রার্থী পংকজকে নোটিশ।। স্টাফ রিপোর্টার ॥ গত ২৭ ডিসেম্বর দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকায় ‘পংকজ নাথের শ্লোগান: শেখ হাসিনার সালাম নিন! ঈগল মার্কায় ভোট দিন‍’ এ শিরোনামে সংবাদ প্রকাশ করার পর নির্বাচনি অনুসন্ধান কমিটি চেয়ারম্যান মোঃ হাসিবুল হাসান বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ ও হিজলা) ঈগল মার্কা স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

২ জানুয়ারী ২০২৪ তারিখের মধ্যে প্রার্থী বা তার ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে বা লিখিত ভাবে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়েছে।

নোটিশে উল্লেখ রয়েছে, গত ২১ ডিসেম্বর বেলা ১২ টায় হিজলা উপজেলায় “বঙ্গবন্ধু মুড়াল অঙ্গনে নির্বাচনি জনসভায় “শেখ হাসিনা সালাম নিন, ঈগল মার্কায় ভোট দিন’ ‘ঈগল-ই নৌকা, নৌকাই ঈগল” বলে প্রচারণা চালিয়ে ভোট চাওয়া হয়। এতে আওয়ামী লীগের ইমেজ ব্যবহার করা হয়েছে।

সময়ের বার্তায় সংবাদ প্রকাশ:স্বতন্ত্র প্রার্থী পংকজকে নোটিশ

শেখ হাসিনার সালাম দিয়ে ঈগল মার্কায় ভোট চেয়ে সারা বাংলাদেশের নির্বাচনকে ব্যাপক প্রশ্নবিদ্ধ করা হয়েছে। এমনকি নির্বাচনকে প্রভাবিত করা হয়েছে।” এ বক্তব্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও দলীয় প্রতীক নৌকাকে ব্যবহার করার মর্মে নির্বাচনি কমিটির নিকট অভিযোগ দায়ের করা হয়।

কোম্পানী আইন কি শেয়ার-মূলধন, হিসাবে নিবন্ধন (তৃতীয় খন্ড)

এমন কার্যকলাপে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৫ ও ১১(ক) ধারার লঙ্ঘন হয়েছে মর্মে প্রতীয়মান হয়।

উল্লেখ্য, পংকজ নাথের শ্লোগান শেখ হাসিনার সালাম নিন! ঈগল মার্কায় ভোট দিন! ঈগলই নৌকা, নৌকায়ই ঈগল। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কে ঘিরে সারা দেশে চলছে প্রচার-প্রচারনা। যার যার মতো প্রচার-প্রচারনা করা হলেও বরিশাল ৪ আসনে চলছে নৌকার বিপক্ষে ব্যতিক্রম প্রচার-প্রচারনা। যা রিতি মতো হতম্বব করে তুলছে আওয়ামীলীগের নেতাকর্মী সহ সাধারণ ভোটাদের।

আওয়ামীলীগের একাধিক নেতাকর্মীরা সময়ের বার্তাকে জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল মেহেন্দিগঞ্জ ও হিজলা উপজেলা নিয়ে গঠিত বরিশাল ৪ আসনে নৌকার প্রার্থী ড.শাম্মী আহমেদ। আইনী জটিলতা প্রার্থীতা ফিরে পাওয়ার অপেক্ষামান।

এধিকে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামীলীগের বহিস্কৃত নেতা এবং সাবেক এমপি পংজ নাথ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারনা চালিয়ে আসছেন। পংকজ নাথ প্রচারনার সময়ে ভোটারদের উদ্দেশ্যে মিথ্যা মনগড়া মন্তব্য দিয়ে আসছেন।

সর্বশেষ গত ২১ ডিসেম্বব দুপুর ১২ টার দিকে হিজলা উপজেলা বঙ্গবন্ধু মূর‌্যালঙ্গনে একটি সমবেশে তিনি বলেন, শেখ হাসিনার সালাম নিন! ঈগল মার্কায় ভোট দিন! ঈগলই নৌকা, নৌকায়ই ঈগল। এছাড়া আরো বেশ কিছু কথা বলতে দেখায় যায়। এসময় উপস্থিত নেতাকর্মীদের মাঝে মিশ্র-প্রতিক্রিয়া দেখায় যায়।

সময়ের বার্তায় সংবাদ প্রকাশ:স্বতন্ত্র প্রার্থী পংকজকে নোটিশ

তৃতীয় শ্রেণির আমার বাংলা বই ২০২৪, পাঠ-৮ ব্যাঙের সাজা প্রশ্ন-উত্তর

তৃতীয় শ্রেণির আমার বাংলা বই ২০২৪, পাঠ-৮ ব্যাঙের সাজা প্রশ্ন-উত্তর

মুঠোফোন রিসিভ না করায় পংকজ নাথের মতামত পাওয়া যায়নি। মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল উদ্দিন খান বলেন, বিষয়টি তিনি শুনেছেন, তবে এবিষয় আইনগত বিধান সম্পর্কে জানা নেই।

কাজীর হাট থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: জব্বার খান বলেন, নৌকা মানে ঈগল, ঈগল মানেই নৌকা এটা কোন প্রার্থী বলতে পারে না। এভাবে বলা মানেই নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করা।

কারন পংকজ নাথ স্বতন্ত্র প্রার্থী হয়েই নির্বাচনে অংশ নিয়েছেন। কাজীর হাট থানা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক সঞ্জয় চন্দ্র বলেন, নৌকাকে ঈগল প্রার্থীর সাথে তুলনা করা মানেই হচ্ছে দলের সভাপতি শেখ হাসিনাকে কটার্ক্য করা।

তা ছাড়া পংকজ নাথ দলের কেউ নন। এছাড়া তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। তিনি আরো বলেন, পংকজ নাথের এমন বক্তব্যে দল ও দলের সভাপতি শেখ হাসিনার নৌকাকে প্রশ্নবিদ্ধ করছেন তিনি।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

বরিশালের নামেই থাকছে প্রেসক্লাব ॥ আগামী ২৪ ডিসেম্বর নির্বাচন

বরিশালের নামেই থাকছে প্রেসক্লাব ॥ আগামী ২৪ ডিসেম্বর নির্বাচন

বরিশালের নামেই থাকছে প্রেসক্লাব ॥ আগামী ২৪ ডিসেম্বর নির্বাচন ।। অর্ধবার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত।। আগামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *