সরোয়ারের ভাই অহিদ’র নেতৃত্বে এতিমের সম্পত্তি দখল চেষ্টা!

সরোয়ারের ভাই অহিদ’র নেতৃত্বে এতিমের সম্পত্তি দখল চেষ্টা!

সরোয়ারের ভাই অহিদ’র নেতৃত্বে এতিমের সম্পত্তি দখল চেষ্টা! > সরোয়ারের ভাই অহিদ’র নেতৃত্বে এতিমের সম্পত্তি দখল চেষ্টা!।।  মনিরুজ্জামান হ্যাভেন ॥ বিএনপির প্রভাবশালী নেতার ভাইয়ের নেতৃত্বে বরিশাল নগরীতে আওয়ামীলীগ পরিবারের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, জাল কাগজপত্র বানিয়ে জমি দখল করার চেষ্টা করছেন মিজানুর রহমান অহিদ এবং পারভেজ ওরফে জাহাঙ্গীর নামে দুই ব্যক্তি।

খোঁজ নিয়ে জানা যায়, মিজানুর রহমান অহিদ বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি মজিবর রহমান সরোয়ারের আপন ছোট ভাই এবং জাহিদ পারভেজ ওরফে জাহাঙ্গীর নগরীর বগুরা রোডস্থ বাসিন্দা।

তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের যোগসাজে জাল কাগজপত্র বানিয়ে নগরীর ২৯নং ওয়ার্ড বাঘিয়া এলাকার বাসিন্দা মৃত আ: মান্নান হাওলাদারের রেখে যাওয়া প্রায় ২৮ শতাংশ সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা করছেন। যার বাজার মূল্য প্রায় কোটি টাকার ওপরে।

অনলাইনে ফ্রি শিক্ষা

অনুসন্ধানে জানা যায়, ২০২১ সালে বিতর্কিত বরিশাল সদর সাব রেজিষ্ট্রার মো: ইউসুফ আলী মিয়ার যোগসাজসে অর্থের বিনিময় ভূয়া কাগজপত্রের মাধ্যমে দেখানো হয় যে, নগরীর ২৯নং ওয়ার্ড বাঘিয়া জে.এল নং ৩২,

মৌজা বাঘিয়া এস.এ ২২৬ নং খতিয়ানের বি.এস. চুড়ান্তভাবে প্রকাশিত ৩৮১ খতিয়ানের জমাখারিজী বি.এস ১৫২৫ নং খতিয়ান থেকে ২৭ দশমিক ৭৫ শতাংশ সম্পত্তি ক্রয়-বিক্রয় করা হয়েছে। প্রকৃতপক্ষে, ওই জমির মালিক ওই এলাকার বাসীন্দা মৃত আ: মন্নান হাওলাদার।

সময়ের বার্তার হাতে প্রাপ্ত তথ্যনুযায়ী দেখা যায়, ১৯৯২ সালে প্রথমে ফজর আলী নামে এক ব্যক্তিকে মালিক দেখিয়ে করা জাল দলিলের মাধ্যমে ওই জমির মালিকানা দাবী করেন মিজানুর রহমান অহিদ ও আ: রব।

একই জমি প্রায় ২৯ বছর পরে অর্থাৎ, ২০২১ সালে, বিতর্কিত বরিশাল সদরের সাবেক সাব-রেজিষ্ট্রার মো: ইউসুফ আলী মিয়ার যোগসাজসে সুরোবালা রানী নামে অপর এক নারীকে মালিকানা দেখিয়ে মিজানুর রহমান অহিদ ও জাহিদ পারভেজ ওরফে জাহাঙ্গীরের নামে আরো একটি জাল দলিল করেন। প্রাপ্ত কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায়, সুরোবালা রানী নামের ব্যক্তির আদৌ কোন অস্বিত্ব নেই।

একদিকে দলিল সম্পদন করার সময়ে যে ছবি ব্যবহার করে সুরেবালা রানী দাবী করা হয়েছে, অন্যদিকে ইউনিয়ন ভুমি অফিসের মাধ্যমে আরেক নারীর ছবি ব্যবহার করে মিজানুর রহমানের নামে নামজারী করা হয়েছে।

অনলাইনে ফ্রি শিক্ষা

এ ঘটনায় বরিশাল সদর সহকারী ভূমি কমিশনার অফিসে এবং জেলা জজ আদালতে মামলা দায়ের করেছেন মৃত আ: মন্নান হাওলাদার এর ওয়ারিশরা।

মিজানুর রহমান অহিদ ও জাহিদ পারভেজ ওরফে জাহাঙ্গীর এর মুঠোফোন রিসিভ না করায় এ বিষয় তাদের বক্তব্য পাওয়া যায়নি। ভুক্তভোগি পরিবারের অভিযোগ, অভিযুক্তরা নানা সময়ে তাদের মামলা-হামলার ভয় দেখিয়ে আসছে। তাই জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছেন ভুক্তভোগি পরিবারটি।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ঈদে নৌযাত্রায় যাত্রীদের ঝামেলার শঙ্কা

ঢাকা-বরিশাল নৌরুটের বিলাসবহুল লঞ্চের আগাম টিকিট বিক্রি শেষ পর্যায়ে হলেও যাত্রীদের কাছ থেকে আশানুরূপ সাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *